Inqilab Logo

শুক্রবার, ০১ জুলাই ২০২২, ১৭ আষাঢ় ১৪২৯, ০১ যিলহজ ১৪৪৩ হিজরী

রাশিয়ার ব্যাপারে ইইউ’র সঙ্গে একমত নয় সার্বিয়া

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ জুন, ২০২২, ১২:০৫ এএম

সার্বিয়ার প্রেসিডেন্ট গত শুক্রবার সেদেশে সফররত জার্মান প্রধানমন্ত্রীর সঙ্গে এক বৈঠক করেছেন। বৈঠক শেষে প্রেসিডেন্ট রাশিয়ার ওপর অবরোধ আরোপের ব্যাপারে সার্বিয়ার অবস্থান ইউরোপীয় ইউনিয়নের চেয়ে ভিন্ন বলে উল্লেখ করেন।
সার্বিয়ার প্রেসিডেন্ট ও জার্মান প্রধানমন্ত্রী যৌথ এক সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন। সার্বিয়ার প্রেসিডেন্ট বলেন, জার্মান চ্যান্সেলর ‘স্পষ্টভাবে ও জোর দিয়ে’ সার্বিয়াকে ইইউ’র সাথে একযোগে রাশিয়ার বিরুদ্ধে অবরোধ আরোপের দাবি জানিয়েছে। জার্মানি জ্বালানি খাতে সার্বিয়াকে সাহায্য দেয়ার কথাও বলেছে। তবে এ ক্ষেত্রে সার্বিয়ার অবস্থান ভিন্ন। সার্বিয়ার প্রেসিডেন্ট বলেন, কয়েক শতাব্দী ধরে সার্বিয়া ও রাশিয়ার মধ্যে বিশেষ ও অসাধারণ সম্পর্ক রয়েছে। জাতিসংঘ নিরাপত্তা পরিষদে সার্বিয়ার ভূখন্ডের অখন্ডতার বিষয়ে রাশিয়া সমর্থন দিয়েছে এবং দু’দেশের মধ্যে জ্বালানি খাতে সহযোগিতা রয়েছে। সূত্র : রেডিও চায়না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাশিয়ার ব্যাপারে ইইউ’র সঙ্গে একমত নয় সার্বিয়া
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ