Inqilab Logo

মঙ্গলবার, ১৬ আগস্ট ২০২২, ০১ ভাদ্র ১৪২৯, ১৭ মুহাররম ১৪৪৪
শিরোনাম

চকবাজার মার্কেটে নিরাপত্তাকর্মীর লাশ উদ্ধার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ জুন, ২০২২, ১২:০২ এএম

রাজধানীর চকবাজার এলাকার ফেন্সি মার্কেট থেকে মার্কেটটির নিরাপত্তাকর্মী মো. আলাউদ্দিন ভূঁইয়ার লাশ উদ্ধার করেছে পুলিশ। গত শুক্রবার রাতে মার্কেটের তৃতীয় তলার বারান্দা থেকে লাশটি উদ্ধার করা হয়। ডিউটি শেষে ওই বারান্দায় ঘুমাতেন তিনি। তাকে ছুরিকাঘাতে হত্যা করা হয়েছে।
পুলিশ বলছে, ওই মার্কেটের মালামাল টানা কয়েকজন লেবার নিরাপত্তাকর্মী আলাউদ্দিনের কক্ষে জুয়া খেলত। আলাউদ্দিন তাদের কয়েকবার নিষেধও করেছে। এসব নিয়ে লেবাররা তাকে হত্যা করতে পারে। তবে পরিবার বলছে, ওই মার্কেট নিয়ে মালিকের সঙ্গে অন্য ব্যক্তিদের ঝামেলা চলছিল। এর জেরে আলাউদ্দিনকে হত্যা করা হয়ে থাকতে পারে। নিহতের গ্রামের বাড়ি শরিয়তপুর। তিনি মার্কেটটির তৃতীয় থাকতেন। তার ছেলে শফিক ভূঁইয়া চকবাজার এলাকায়ই থাকেন।
আলাউদ্দিনের সঙ্গে কালাম ও সেলিম নামে আরও দুইজন দারোয়ান চাকরি করেন। তবে তারা ডিউটি শেষে বাসায় চলে যেতেন। পুলিশ তাদের জিজ্ঞাসাবাদ করছে। বৃহস্পতিবার রাতে মার্কেট বন্ধ হওয়ার পর শুক্রবার সাপ্তাহিক বন্ধ ছিল। এ কারণে কেউ মার্কেটে যাননি।
নিহতের ছেলে শফিক ভূঁইয়া জানান, তার বাবা ফেন্সি মার্কেটে ২০ বছর ধরে নিরাপত্তাকর্মীর কাজ করে আসছিলেন। সম্প্রতি ওই মার্কেট নিয়ে মালিকের সঙ্গে অন্য ব্যক্তিদের ঝামেলার কথা বলে চাকরি ছেড়ে দিয়েছিলেন। চাকরি ছেড়ে দিয়ে গ্রামের বাড়ি শরীয়তপুরের জাজিরায় চলে গিয়েছিলেন বাবা। সেখানে ১৮ দিন ছিলেন। চার দিন আগে আবার মুঠোফোনে কল দিয়ে এনে কাজে যোগদান করানো হয় তাকে। বৃহস্পতিবার কাজে বের হন। রাত থেকে তার ফোন বন্ধ পাওয়া যায়। শুক্রবার মার্কেট বন্ধ ছিল। পরে তার খোঁজে শুক্রবার মার্কেটে এসে তৃতীয় তলায় বাবার রক্তাক্ত লাশ দেখতে পাই। এ ঘটনায় অজ্ঞাতনামা আসামি করে শনিবার একটি মামলা করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চকবাজার মার্কেটে নিরাপত্তাকর্মীর লাশ উদ্ধার
আরও পড়ুন