Inqilab Logo

শুক্রবার, ১২ আগস্ট ২০২২, ২৮ শ্রাবণ ১৪২৯, ১৩ মুহাররম ১৪৪৪
শিরোনাম

কুসিক নির্বাচনে কায়সারের ৯ দফা ইশতেহার

স্টাফ রিপোর্টার, কুমিল্লা থেকে : | প্রকাশের সময় : ১২ জুন, ২০২২, ১২:০১ এএম

কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনকে সামনে রেখে ৯ দফা ইশেতহার ঘোষণা করেছেন ঘোড়া প্রতীকের স্বতন্ত্র মেয়র প্রার্থী নিজাম উদ্দিন কায়সার। গতকাল শনিবার বেলা ১১টার দিকে নগরীর ধর্মসাগর পাড়ের নিজস্ব নির্বাচনী কার্যালয়ে ইশতেহার ঘোষণা করেন তিনি।

কায়সারের ইশতেহারের মধ্যে রয়েছে, নিরাপদ ও সম্প্রীতির কুমিল্লা গঠন, সুপরিকল্পিত আবাসন ব্যবস্থা তৈরি, মাদকসহ সামাজিক ব্যাধি ও নৈতিক শক্তির পুনরুদ্ধার, নগরীর জলাবদ্ধতা দূর করতে সুপরিকল্পিত উদ্যোগ গ্রহণ, যানজট সমস্যার স্থায়ী সমাধানের ব্যবস্থা করা, নগরবাসীর স্বাস্থ্যসেবা সহজলভ্য করণ, সুশিক্ষা নিশ্চিত করতে মানসম্মত শিক্ষাপ্রতিষ্ঠান নির্মাণ, পর্যটন ও বিনোদন ব্যবস্থার জন্য নগরীর অন্তত পাঁচটি স্থানে বিনোদন কেন্দ্র গড়ে তোলার উদ্যোগ গ্রহণ, পরিচ্ছন্ন পরিবেশের লক্ষ্যে নিবিড় বনায়ন প্রকল্প গ্রহণ করে কুমিল্লাকে পরিবেশবান্ধব, পরিচ্ছন্ন ও সবুজ কুমিল্লায় রূপান্তর করা। একই সঙ্গে নগরের অভ্যন্তরে জমি ফাঁকা থাকলে তাতে কৃষি কাজে উৎসাহ দেওয়া ও আরবান এগ্রিকালচার বা ‘নগর কৃষি’ ব্যবস্থা চালুর উদ্যোগ গ্রহণের প্রতিশ্রুতি রয়েছে।

কুমিল্লা সিটি করপোরেশনের অধীন পয়ঃনিষ্কাশন ও বর্জ্য নিষ্কাশন ব্যবস্থার স্থায়ী সমাধান এবং ক্রীড়া ও সংস্কৃতি উন্নয়নে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে বলে ইশতেহারে বলা হয়েছে।

মেয়র নির্বাচিত হলে ঘোষিত ইশতেহার বাস্তবায়নের ব্যাপারে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করে কায়সার বলেন, কুমিল্লাবাসী আমাকে তাদের কণ্ঠস্বর হিসেবে বেছে নিয়েছে। আমি যদি মেয়র নির্বাচিত হতে পারি, আমার প্রতিটি ওয়াদা পূরণ করব এবং নগরবাসীকে কাঙ্খিত সেবা পৌঁছে দেব।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কুসিক নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ