Inqilab Logo

মঙ্গলবার, ১৬ আগস্ট ২০২২, ০১ ভাদ্র ১৪২৯, ১৭ মুহাররম ১৪৪৪
শিরোনাম

গ্রেফতারের পর তদন্তকারী অফিসারকে যা বলেছিলেন শাহরুখপুত্র আরিয়ান

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১২ জুন, ২০২২, ১০:০২ এএম

মাদক মামলা থেকে বেশ কয়েক দিন আগেই মুক্তি পেয়েছেন বলিউড বাদশা শাহরুখ খানের ছেলে আরিয়ান খান। আরিয়ানের মাদককাণ্ডে জড়িত থাকার অভিযোগের পর থেকেই মুখ বন্ধ রেখেছেন বলিউড বাদশা ও তার পরিবার। তবে সম্প্রতি প্রকাশিত ইন্ডিয়া টুডে ম্যাগাজিনের কভার স্টোরি ‘লেসন ফ্রম দ্য আরিয়ান খান কেস’-এ এনসিবির ডেপুটি ডিরেক্টর জেনারেল সঞ্জয় সিং গ্রেফতারের পরে তার সঙ্গে আরিয়ানের হওয়া কিছু কথোপকথন তুলে ধরেছেন।

সঞ্জয় জানিয়েছেন, জেরার সময় আরিয়ান তাকে বলেন, স্যার, আপনি আমাকে একজন আন্তর্জাতিক মাদক পাচারকারী হিসেবে চিহ্নিত করেছেন। বলা হচ্ছে, আমি মাদক পাচার করে টাকা রোজগার করি। এটা কি ভিত্তিহীন নয়? আরিয়ান বলেছিলেন, ওরা (মুম্বাই উপকূলে প্রমোদতরী থেকে আরিয়ানকে গ্রেফতার করা নারকোটিকস কন্ট্রোল ব্যুরো বা এনসিবি) আমার কাছে কোনো মাদক খুঁজে পায়নি। তবুও সেদিন আমাকে গ্রেফতার করা হলো।

সঞ্জয়ের দাবি, আরিয়ানের কিছু কথা তাকে অবাক করেছিল। আরিয়ান সরাসরি তাকে বলেছিলেন, স্যার, আপনি আমার সঙ্গে অন্যায় করেছেন। আমার সুনাম নষ্ট করেছেন। কেন আমাকে এত সপ্তাহ জেলে কাটাতে হলো? সত্যিই কি আমার এটা প্রাপ্য ছিল?

ইন্ডিয়া টুডেকে দেওয়া সাক্ষাৎকারে সঞ্জয় সিং আরো জানান, ছেলের মানসিক এবং শারীরিক সুস্থতা নিয়ে চিন্তিত ছিলেন শাহরুখ। বলিউড সুপারস্টার অনুরোধ জানিয়েছিলেন, আরিয়ানের সঙ্গে সাক্ষাৎ করার ও গোটা রাত ছেলের সঙ্গে থাকার। যদিও অনুমতি মেলেনি। শাহরুখ সেই সময় জানান, কোনো রকম প্রমাণ ছাড়াই আরিয়ানকে দোষারোপ করা হচ্ছে। সঞ্জয় বলেন, শাহরুখও তদন্তের সময় তার সঙ্গে দেখা করতে চেয়েছিলেন। কিন্তু তদন্ত চলার সময় অভিযুক্তের পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করলে সেটা আচরণবিধি লঙ্ঘন হয়। তাই তিনি দেখা করেননি।

উল্লেখ্য, ২০২১ সালের অক্টোবর মাসে মাদক মামলায় গ্রেফতার হয়েছিলেন শাহরুখ খানের ছেলে আরিয়ান খান। প্রায় একমাস জেলে থাকার পর অক্টোবরের ৩০ তারিখ ঘরে ফেরেন আরিয়ান। সেই সময় এই তারকা সন্তানের উপর মাদকপাচার, আন্তর্জাতিক মাদক ব্যবসার সঙ্গে যোগাযোগ রেখে চলার মতো নানা অভিযোগ তোলা হয়েছিল এনডিপিএস অ্যাক্ট ১৯৮৫, যার শাস্তি ৬ মাস থেকে ২০ বছর পর্যন্ত কারাদণ্ড। তবে নভেম্বরেই এনসিবির মুম্বাই জোনাল ডিরেক্টর সমীর ওয়াংখেড়ের উপর ঘুষ নেওয়ার অভিষোগ উঠলে তদন্তভার চলে যায় স্পেশাল ইনভেস্টিগেশন টিম এর হাতে। চলতি বছরের ২৮ মে কোনও উপযুক্ত তথ্য প্রমাণের অভাবে আরিয়ান খানকে ক্লিনচিট দেয় নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বলিউড


আরও
আরও পড়ুন