Inqilab Logo

বুধবার, ১৭ আগস্ট ২০২২, ০২ ভাদ্র ১৪২৯, ১৮ মুহাররম ১৪৪৪

ইসরায়েলি হামলায় ‘ব্যাপক ক্ষয়ক্ষতি’ দামেস্ক বিমানবন্দর, স্বীকারোক্তি সিরীয় সরকারের

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১২ জুন, ২০২২, ১০:২৫ এএম

ইসরায়েলি হামলায় রানওয়েসহ ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে সিরিয়ার রাজধানী দামেস্ক বিমানবন্দরের। সিরিয়ান রাষ্ট্রীয় সংবাদমাধ্যম সানা বিষয়টি নিশ্চিত করেছে। এর আগে যান্ত্রিক ত্রুটির কারণ দেখিয়ে বিমানবন্দরে ফ্লাইট বন্ধ রাখা হয় বলে জানিয়েছিল দেশটির কর্তৃপক্ষ।
সিরিয়ার পরিবহন মন্ত্রণালয় শনিবার (১১ জুন) এক বিবৃতিতে জানিয়েছে, গত শুক্রবারের হামলার পর রাজধানীর বিমানবন্দরের রানওয়ের সেবা কার্যক্রম বন্ধ আছে।
ইসরায়েলি আগ্রাসনের কারণে পরবর্তী নির্দেশনা না আসা পর্যন্ত বিমানের ফ্লাইট স্থগিত রাখা হয়েছে। কারণ বিমানবন্দরের লবিসহ নেভিগেশন লাইটের বেশ ক্ষতিগ্রস্ত হয়েছে।
এমন পরিস্থিতিতে মন্ত্রণালয় বলছে, ক্ষয়ক্ষতির জায়গায়গুলো দ্রুত মেরামত করে বিমান চলাচলে স্বাভাবিক পর্যায়ে ফিরিয়ে আনার কাজ চলছে।
গত শুক্রবার আনুমানিক ৪টা ২০ মিনিটের দিকে ইসরায়েল অধিকৃত গোলান উপত্যকা থেকে ছোড়া ক্ষেপণাস্ত্রের মাধ্যমে বিমানবন্দরটিকে লক্ষ্যবস্তু করা হয়েছিল।
এদিকে দামেস্ক বিমানবন্দরে হামলার ঘটনায় ইসরায়েলের তীব্র নিন্দা জানিয়েছে রাশিয়া। বেসামরিক অবকাঠামোতে হামলার ঘটনাকে উস্কানি বলে অবহিত করেছে দেশটির সরকার।
২০১১ সাল থেকে সিরিয়ায় শুরু হওয়া যুদ্ধে বহু বার সিরিয়ায় বিমান হামলা চালিয়েছে ইসরায়েল। দেশটির মিত্র বিশেষ করে ইরান সমর্থিত লেবাননের সশস্ত্র হিজবুল্লাহ গোষ্ঠীকে লক্ষ্য করে হামলা পরিচালনা করে আসছে। সূত্র: আল জাজিরা



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিরিয়া-ইসরায়েল


আরও
আরও পড়ুন