Inqilab Logo

বুধবার, ১৭ আগস্ট ২০২২, ০২ ভাদ্র ১৪২৯, ১৮ মুহাররম ১৪৪৪

নিবিড় পর্যবেক্ষণে বেগম খালেদা জিয়া

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১২ জুন, ২০২২, ১:২৫ পিএম

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া মাইল্ড হার্ট অ্যাটাকে আক্রান্ত হয়েছিলেন। হার্টের পরীক্ষায় তার একাধিক ব্লক ধরা পড়েছে। এর মধ্যে একটি ব্লক ছিল ৯০ শতাংশ। এজন্য তার হার্টে একটি রিং হার্টে রিং পরানো হয়েছে। এই মুহূর্তে নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে বিএনপি চেয়ারপারসনকে।

শনিবার (১১ জুন) বিকেলে এক প্রেস বিফ্রিংয়ে তার হার্টে রিং পরানোর তথ্য জানান দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এ সময় খালেদা জিয়ার জীবন বাঁচাতে তাকে চিকিৎসার জন্য বিদেশে পাঠাতে আবারও সরকারের প্রতি আহ্বান জানান মির্জা ফখরুল। অবিলম্বে বিদেশে পাঠাতে না পারলে সাবেক এ প্রধানমন্ত্রীর জীবন হুমকির মুখে পড়বে বলেও উল্লেখ করেন তিনি।

এর আগে এদিন মির্জা ফখরুল বলেছিলেন, গতকাল রাত ২টার দিকে ডা. জাহিদের কাছে খবর পাই খালেদা জিয়া অসুস্থ বোধ করছেন। তাকে এখনই হাসপাতালে নিতে হবে। খবর পেয়েই আমি চলে আসি এবং দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানের সঙ্গে কথা বলে তাকে হাসপাতালে নেয়া হয়।

সে সময় মির্জা ফখরুল জানান, আগের দিন থেকে তার হার্টে কিছু সমস্যা হয়। তবে খালেদা জিয়া কাউকে কিছু জানাননি। শুক্রবার সন্ধ্যায় চেকআপ করতে গিয়ে তার হার্টের সমস্যা পাওয়া যায়। সঙ্গে সঙ্গে তাকে হাসপাতালে ভর্তি করার পরামর্শ দেয়া হয়।

৭৬ বছর বয়সী খালেদা জিয়া দীর্ঘদিন ধরে আর্থ্রাইটিস, ডায়াবেটিস, কিডনি, ফুসফুস ও চোখের সমস্যাসহ নানা জটিলতায় ভুগছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খালেদা জিয়া


আরও
আরও পড়ুন