Inqilab Logo

শনিবার, ২০ আগস্ট ২০২২, ০৫ ভাদ্র ১৪২৯, ২১ মুহাররম ১৪৪৪
শিরোনাম

বিক্ষোভকারীদের বাড়ি গুঁড়িয়ে দিলো পুলিশ

মহানবীকে কটুক্তির প্রতিবাদকারীদের বিরুদ্ধে যোগী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ জুন, ২০২২, ১২:০২ এএম

ইসলামের নবীকে নিয়ে বিজেপির বরখাস্ত নেতা নুপুর শর্মার মন্তব্যের প্রতিবাদে বিক্ষোভ করায় সা¤প্রদায়িক স¤প্রীতি নষ্টের অভিযোগে দুই আটককৃতের বাড়িঘর বুলডোজার দিয়ে গুঁড়িয়ে দিয়েছে ভারতের উত্তর প্রদেশের পুলিশ। শনিবার সাহারনপুর জেলায় এ ঘটনা ঘটেছে বলে জানিয়েছে। নুপুর শর্মাকে গ্রেপ্তারের দাবিতে শুক্রবার সাহারানপুরে বিক্ষোভ মিছিল হয়। এ সময় সহিংসতা ছড়িয়ে পড়ে। পুলিশ এ ঘটনায় ৬৪ জনকে গ্রেপ্তার করে। শনিবার এক ভিডিওতে দেখা গেছে, সাহারানপুরে বিপুল পুলিশের উপস্থিতিতে দুটি বুলডোজার দিয়ে গ্রেপ্তারকৃত মুজাম্মিল ও আব্দুল ওয়াকিরের বাড়ির দরজা ও বাইরের দেয়াল গুঁড়িয়ে দেওয়া হয়। পুলিশের দাবি, এগুলো অবৈধ স্থাপনা ছিল। এনডিটিভি অনলাইন জানিয়েছে, কানপুরে একই ইস্যুতে গত ৩ জুন সহিংস ঘটনা ঘটেছিল। শনিবার ওই ঘটনায় সম্পৃক্ত অভিযোগে এক ব্যক্তির বাড়ি গুঁড়িয়ে দেওয়া হয়। অতিরিক্ত পুলিশ কমিশনার (আইন শৃংখলা) আনন্দ প্রকাশ তিওয়ারি জানিয়েছেন, কানপুর উন্নয়ন কর্তৃপক্ষ (কেডিএ) মোহাম্মদ ইশতিয়াকের মালিকানাধীন একটি নবনির্মিত ভবন ভেঙে দিয়েছে, যিনি প্রধান অভিযুক্ত জাফর হায়াত হাশমির ঘনিষ্ঠ আত্মীয় বলে জানা গেছে। দুই বিজেপি নেতার সা¤প্রদায়িক মন্তব্যের কারণ রাজ্যের বিভিন্ন স্থানে সহিংস ঘটনায় ২৩০ জনের বেশি লোককে গ্রেপ্তার করা হয়েছে। সাত জেলায় ১১টি মামলা হয়েছে। সব মামলা গুরুতর অপরাধের অভিযোগে দায়ের করা হয়েছে। অগ্নিগর্ভ পরিস্থিতিতে রাজ্যের মুখ্যমন্ত্রী ও বিজেপি নেতা যোগী আদিত্যনাথের মিডিয়া উপদেষ্টা মৃত্যুঞ্জয় কুমারের একটি টুইট ঘিরে ফের চাঞ্চল্য ছড়িয়েছে নেটদুনিয়ায়। হরিয়ানা বিজেপির আইটি সেলের প্রধান অরুণ যাদবও টুইট করে বলেছেন, ‘পাথর ছোঁড়ার পাল্টা হতে পারে বুলডোজার।’ কানপুরের জয়েন্ট কমিশনার অফ পুলিশ আনন্দ প্রকাশ তিওয়ারি জানিয়েছেন, “গত শনিবারের সহিংসতার ঘটনায় ‘মূল অভিযুক্ত’ জাফর হায়াত হাশমির ঘনিষ্ঠ ব্যক্তির বাড়ি ভেঙে দিয়েছে কানপুর ডেভলপমেন্ট অথরিটি। আইন মেনেই এই বাড়ি ভাঙার কাজ করা হয়েছে।” উল্লেখ্য, জাফরসহ পাঁচজনকে তিন দিনের পুলিশ হেফাজতে রাখতে নির্দেশ দিয়েছে স্থানীয় আদালত। এনডিটিভি, সংবাদ প্রতিদিন।



 

Show all comments
  • Rabbul Islam Khan ১৩ জুন, ২০২২, ৫:৫১ এএম says : 0
    অন্যায় অত্যাচারের সীমা অতিক্রম যারা করে, তাদের পরিণতি উদাহরণ হয়ে থাকে।
    Total Reply(0) Reply
  • Mohammad Salahuddin Qader ১৩ জুন, ২০২২, ৫:৫২ এএম says : 0
    যোগি কোন নেতার পর্যায়ে পরে না।সে একজন নিকৃষ্ট সন্ত্রাসী। সব উস্কানিমূলক কাজ গুন্ডামী কাজ করে শিরোনাম হতে চায়।তার বিরুদ্ধে তীব্র নিন্দা জানাচ্ছি।
    Total Reply(0) Reply
  • Md Mosarrf Hossain ১৩ জুন, ২০২২, ৫:৫২ এএম says : 0
    যত বেশি অত্যাচার জুলুম করবে তত বেশি ইসলামের সৈনিকরা শক্তিশালী হবে
    Total Reply(0) Reply
  • Jashim Uddin ১৩ জুন, ২০২২, ৫:৫২ এএম says : 0
    তীব্র প্রতিবাদ জানাচ্ছি এবং ঘৃনা করছি যার এইরকম জঘন্য কাজ করছে,,,, মুসলিমদের উপর জলুম করছে
    Total Reply(0) Reply
  • Saiful Islam ১৩ জুন, ২০২২, ৫:৫৩ এএম says : 0
    এগুলো যদি বাংলাদেশে হতো তাহলে কি অবস্থায় না হতো। এখন বাংলাদেশের ঐসব চেতনা ব্যাবসায়রা চুপ কেনো।
    Total Reply(0) Reply
  • Abul kalam ১৩ জুন, ২০২২, ১০:০০ এএম says : 0
    বিজেপি হিন্দু সন্ত্রাসী দল, এরা সবাই মুসলিম বিরোধী, খুনী। নরেন্দ্র মুদী নমশুদ্র— সে ব্রাহ্মণকে শাসন করে যা তাদের ধর্মবিরোধী
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পুলিশ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ