Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সউদী আরবে পৌঁছেছেন ৭৫৭৩ হজযাত্রী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ জুন, ২০২২, ১০:২৯ এএম

চলতি বছর এ পর্যন্ত (১২ জুন) ৭ হাজার ৫৭৩ জন হজযাত্রী সউদী আরব পৌঁছেছেন। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় ৩ হাজার ২৬৮ ও বেসরকারি ব্যবস্থাপনায় হজযাত্রী ৪ হাজার ৩০৫ জন।

হজ সম্পর্কিত প্রতিদিনের বুলেটিনে এ তথ্য জানানো হয়েছে। এয়ারলাইনস, সিভিল এভিয়েশন অথরিটি অব বাংলাদেশ, বাংলাদেশ হজ অফিস ঢাকা এবং সউদী আরব সূত্রে এ তথ্য জানিয়েছে হেল্পডেস্ক।
১২ জুন সরকারি ব্যবস্থাপনার অষ্টম ফ্লাইট বিজি-৩০১৫ যোগে ৪০৯ জন হজযাত্রী জেদ্দার স্থানীয় সময় সকাল ৭টা ১১ মিনিটে কিং আব্দুল আজিজ আন্তর্জাতিক বিমান বন্দরে অবতরণ করেন। সউদী আরবে নিযুক্ত জেদ্দার মৌসুমি হজ অফিসার মোহাম্মদ মাহবুব আলমসহ অন্যান্য কর্মকর্তারা বিমান বন্দরে উপস্থিত হয়ে হজযাত্রীদের স্বাগত জানান।
সউদী আরবে চাঁদ দেখা সাপেক্ষে আগামী ৮ জুলাই হজ অনুষ্ঠিত হবে। এবার সরকারি ব্যবস্থাপনায় হজযাত্রীর কোটা ৪ হাজার জন (রাষ্ট্রীয় খরচ ও গাইডসহ), অন্যদিকে বেসরকারি ব্যবস্থাপনায় কোটা ৫৩ হাজার ৫৮৫ জন। হজযাত্রীদের সউদী আরবে যাওয়ার ফ্লাইট গত ৫ জুন শুরু হয়েছে। সউদী আরবে যাত্রার শেষ ফ্লাইট ৩ জুলাই। হজ শেষে ফিরতি ফ্লাইট শুরু হবে আগামী ১৪ জুলাই। ফিরতি ফ্লাইট শেষ হবে ৪ আগস্ট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হজযাত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ