Inqilab Logo

শনিবার, ১৩ আগস্ট ২০২২, ২৯ শ্রাবণ ১৪২৯, ১৪ মুহাররম ১৪৪৪

স্কুল ক্রিকেটের সেরা রংপুর শিশু নিকেতন

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৪ জুন, ২০২২, ১২:০০ এএম

মামুলি পুঁজি হওয়ায় বোলারদের কাজটা ছিল ভীষণ কঠিন। তবে ফাইনালের চাপ গায়ে না মেখে দুর্দান্ত বোলিং উপহার দিলেন অধিনায়ক ও লেগ স্পিনার শেখ ইমতিয়াজ শিহাব। তার নৈপুণ্যে প্রাইম ব্যাংক জাতীয় স্কুল ক্রিকেটের শিরোপা জিতল রংপুর শিশু নিকেতন হাই স্কুল। গতকাল নারায়ণগঞ্জ শামসুজ্জোহা ক্রীড়া কমপ্লেক্সে আসরের শিরোপা নির্ধারণী ম্যাচটি হয়েছে একপেশে। মেহেরপুর সরকারি উচ্চ বিদ্যালয়কে ৫৯ রানের বড় ব্যবধানে হারিয়েছে শিশু নিকেতন। টস হেরে আগে ব্যাটিংয়ে নেমে ৩৭.১ ওভারে তারা অলআউট হয় ১০২ রানে। এরপর প্রতিপক্ষকে ২০.২ ওভারে মাত্র ৪৩ রানে গুটিয়ে দিয়ে চ্যাম্পিয়ন হওয়ার উৎসব করে তারা।
নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে কোনোমতে একশ পেরিয়ে থামে শিশু নিকেতন। তাদের পক্ষে ৩৪ বলে সর্বোচ্চ ২৮ রান করেন আহমেদ তেজান কাব্য বিশেষ। উইকেটরক্ষক সাদের ব্যাট থেকে আসে ৩৩ বলে ২৪ রান। শেষদিকে রাকিবুল ইসলাম রাশেদ ২৪ বলে করেন ১৪ রান। বাকিরা কেউ পৌঁছাতে পারেননি দুই অঙ্কে। মেহেরপুরের হয়ে আরাফাত আমান রিয়ান ৪ উইকেট নেন ৯ রানে। ২ উইকেট করে পান সোহান আবেদিন ও সোহানুর রহমান।
লক্ষ্য তাড়ায় স্কোরবোর্ডে কোনো রান তোলার আগেই ২ উইকেট খুইয়ে ফেলে মেহেরপুর। এই বিপর্যয় সামলে আর ঘুরে দাঁড়াতে পারেনি তারা। দুই অঙ্কে পৌঁছান কেবল ওপেনার সাইম আহমেদ হিমেল। তিনি ২৭ বলে করেন ১২ রান। শিশু নিকেতনের ইমতিয়াজ ১৪ রানে ৫ উইকেট নিয়ে হন ম্যাচসেরা। সামিউল ইসলাম শুভ ৯ রানে ২ উইকেট দখল করেন। সবমিলিয়ে স্কুল ক্রিকেটে এবার ইমতিয়াজের শিকার ৩৩ উইকেট। এতে আসরের সেরা খেলোয়াড়ের পুরস্কারও জিতেছেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্কুল ক্রিকেটের সেরা রংপুর শিশু নিকেতন
আরও পড়ুন