Inqilab Logo

শনিবার, ১৩ আগস্ট ২০২২, ২৯ শ্রাবণ ১৪২৯, ১৪ মুহাররম ১৪৪৪

দুবাই পুলিশের সম্মাননা পেল বাংলাদেশি ছাত্রী মোহি

সততার দৃষ্টান্ত

ছালাহউদ্দিন, আরব আমিরাত থেকে : | প্রকাশের সময় : ১৫ জুন, ২০২২, ১২:০৩ এএম

সততার দৃষ্টান্ত স্থাপন করে দুবাই পুলিশের সম্মাননা পেল ১১ বছর বয়সী বাংলাদেশি এক ছাত্রী। তার নাম জান্নাতুল আফিয়া মোহি। সে দুবাইয়ের কেমব্রিজ ইন্টারন্যাশনাল স্কুলে ষষ্ঠ শ্রেণীতে পড়াশোনা করছে। তার বাবার নাম মোহাম্মদ জসিমউদ্দিন। বাড়ি চট্টগ্রামের হাটহাজারী উপজেলায়।
জানা গেছে, জান্নাতুল আফিয়া তার বাবা-মায়ের সাথে যেখানে বসবাস করছে সেখানে সম্প্রতি কারো হারিয়ে যাওয়া মূল্যবান একটি সোনার চেইন খুঁজে পেয়ে সে তার বাবাকে বিষয়টি জানালে তার বাবা তাৎক্ষণিক স্থানীয় কুসাইস পুলিশ স্টেশনকে অবহিত করেন এবং সোনার চেইনটি হস্তান্তর করেন। এতে কেন্দ্রের ডেপুটি ডাইরেক্টর কর্নেল সাঈদ সালেম আল মাদানী তার কর্মকাণ্ড ও মূল্যবান জিনিস ফিরিয়ে আনার পদক্ষেপের প্রশংসা করেন এবং ১১ বছর বয়সী জান্নাতুল আফিয়া মোহির সততার এ উদাহরণ অন্যদেরও অনুসরণ করার আহবান জানান। দেশ ও প্রবাসীদের সম্মান বৃদ্ধি করা জান্নাতুল আফিয়াকে দুবাই পুলিশের দেয়া সম্মাননা অনুষ্ঠানটি পরিচালিত হয় তার কেমব্রিজ ইন্টারন্যাশনাল স্কুলেই। যেখানে স্কুলের শিক্ষকমণ্ডলিসহ অন্য কর্মকর্তাবৃন্দও উপস্থিত ছিলেন।
এদিকে জান্নাতুল আফিয়ার বাবা ট্রাভেলস এন্ড ট্যুরিজম ব্যবসায়ী মোহাম্মদ জসিমউদ্দিন আনন্দ প্রকাশ করে ইনকিলাবকে বলেন, দুবাই পুলিশ সততার জন্য তার মেয়েকে সম্মাননা দিয়েছে এবং উল্লেখ করেছে যে, তার মেয়ে যে চেইনটি খুঁজে পেয়েছে তা হস্তান্তর করার ক্ষেত্রে তিনি তার দায়িত্ব পালন করেছেন। এজন্য তিনি দুবাই পুলিশ প্রশাসনকেও আন্তরিক মোবারকবাদ জানান।
উল্লেখ্য, জান্নাতুল আফিয়ার সততায় দুবাই পুলিশের দেয়া সম্মাননার খবরটি গত ১২ জুন রোববার খালিজ টাইমসেও প্রকাশ করা হয়।

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
[email protected]



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ