Inqilab Logo

বুধবার, ১৭ আগস্ট ২০২২, ০২ ভাদ্র ১৪২৯, ১৮ মুহাররম ১৪৪৪
শিরোনাম

খোকশাবাড়িতে ইভিএম-এ ভোট দেবেন ১৯৫৭৩ ভোটার

নীলফামারী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ জুন, ২০২২, ৩:৩৯ পিএম

রাত পোহালেই ভোটগ্রহণ শুরু হবে নীলফামারীর খোকশাবাড়ি ইউনিয়ন পরিষদ নির্বাচনে।
বুধবার সকাল আটটা থেকে বিকেল চারটা পর্যন্ত বিরতিহীন ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ইউনিয়নের দশটি কেন্দ্রে।
৭০টি ভোট কক্ষের ১৯হাজার ৫৭৩জন ভোটার ভোটাধিকার প্রয়োগ করবেন এদিন। এমধ্যে পুরুষ ৯৯০৪জন এবং মহিলা ভোটার রয়েছেন ৯৬৬৯জন।
ইউনিয়নে চেয়ারম্যান পদে নয়জন এবং সংরক্ষিত নারী ওয়ার্ড সদস্য পদে ২০জন এবং সাধারণ সদস্য পদে ৪১জন প্রতিদ্বন্ধিতা করছেন। দলীয় ভাবে আওয়ামীলীগের প্রার্থী হিসেবে প্রশান্ত রায় নৌকা এবং ইসলামি আন্দোলন বাংলাদেশের প্রার্থী হিসেবে নাইমুর রহমান হাতপাখা প্রতিকে অংশ নিচ্ছেন।
এছাড়া স্বতন্ত্র প্রার্থী হিসেবে মাসুদ রানা মাসুম, শশধর রায়, তহিদুল ইসলাম, মঞ্জুরুল ইসলাম, মাসুদ রানা সাবদের, আশফাউদৌলা সিদ্দিক খোকন ও পঞ্চজ কুমার রায়।
এদিকে নির্বাচন সুষ্ঠু ভাবে সম্পন্নে প্রয়োজনীয় প্রস্তুতি সম্পন্ন করেছে রিটার্নিং অফিসারের কার্যালয়।
নির্বাচনী দায়িত্ব পালনে একজন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট এবং তিনজন নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ করা হয়েছে। এছাড়া আইন শৃঙ্খলা রক্ষায় তিন স্তুরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।
সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটানিং অফিসার আফতাব উজ জামান বলেন, প্রতিক বরাদ্দের পর থেকে নির্বিঘেœ প্রচার প্রচারণা চালিয়েছেন প্রার্থীরা। আচরণ বিধি লংঘন এমনকি অভিযোগ পাইনি আমরা।
সুষ্ঠু পরিবেশে উৎসব মুখর পরিবেশে ১৫জুন ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে আমি মনে করি।
তিনি বলেন, দশটি কেন্দ্রের মধ্যে পাঁচটি গুরুত্বপুর্ন এবং পাঁচটি সাধারণ কেন্দ্র হিসেবে চিহিৃত করেছে আইন শৃঙ্খলা বাহিনী। প্রতি কেন্দ্রে পুলিশ আনসারসহ ২৩জন করে দায়িত্ব পালন করবেন।
জেলা নির্বাচন কর্মকর্তা জাহাঙ্গীর হোসেন জানান, যেহেতু এবারই প্রথম ইভিএম-এ ভোট হচ্ছে সেকারণে নির্বাচনী কর্মকর্তাদের প্রশিক্ষণ দেয়া হয়েছে এবং ভোটারদের মগ ভোটিং এর মাধ্যমে ইভিএম এ ভোট দেয়ার কৌশলও দেখানো হয়েছে।
পুলিশ সুপার মোহাম্মদ মোখলেছুর রহমান বিপিএম, পিপিএম বলেন, শান্তিপুর্ণ এবং উৎসব মুখর পরিবেশে নির্বাচন সম্পন্নে প্রয়োজনীয় প্রস্তুতি নেয়া হয়েছে। কেন্দ্রে প্রিজাইডিং অফিসার ছাড়া কোন ব্যক্তি মোবাইল ফোন করতে পারবে না।
প্রসঙ্গত ২০১১সালে সবশেষ নির্বাচন অনুষ্ঠিত হয়েছিলো এই ইউনিয়নে। নীলফামারী পৌরসভার সাথে সীমানা জটিলতার কারণে আদালতে মামলা থাকায় ভোট হয়নি এতদিন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উপজেলা নির্বাচন

১৯ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ