Inqilab Logo

শনিবার, ১৩ আগস্ট ২০২২, ২৯ শ্রাবণ ১৪২৯, ১৪ মুহাররম ১৪৪৪

মতলবে পাগলা কুকুরের কামড়ে শিশুসহ ৬ আহত

মতলব(চাঁদপুর)উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ জুন, ২০২২, ৭:০২ পিএম

চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় পাগলা কুকুরের কামড়ে ৭ জন গুরুতর আহত হয়েছে।মঙ্গলবার (১৪ জুন) উপজেলার ছেংগারচর পৌরসভার আদুরভিটি , দেওয়ানাজিকান্দি,ছেংগারচর গ্রামে এ ঘটনা ঘটে।
পাগলা কুকুরের কামড়ে আহতরা হলেন- তৃপ্তি (৬) মিম আক্তার(৫), আয়েশা (৫), নাফিজা আক্তার (৮) নূর মোহাম্মদ (৮৫) ও , রুফিয়া(৬৫)।
আহত ব্যক্তিদের উদ্ধার করে মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করানো হয়। তাদের মধ্যে এক জনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। বাকী ৫জনকে এন্টি র‌্যাবিক্স ইনজেকশন দিয়ে চিকিৎসা সেবা দিয়ে বাড়িতে পাঠানো হয়েছে।
হাসপাতাল ও এলাকাবাসী জানান, পাগলা কুকুরটি লোকজনের পা, কোমর, পিঠ ও বুকে এলোপাথারি কামড়াতে থাকে। তাঁদের চিৎকারে আশপাশের লোকজন লাঠিসোঁটা নিয়ে ঘটনাস্থলে এসে ধাওয়া করলে পাগলা কুকুরগুলো দৌড়ে পালিয়ে যায়।
কুকুড়ের কামড়ে রুফিয়া বেগম (৬৫) জানান,বাড়ির পুকুরের ঘাটলায় পানি আনতে যাওয়ার সময় হঠাৎ ১টি পাগলা কুকুর ঘেউ ঘেউ করতে করতে তাঁর ওপর ঝাপিয়ে পড়ে। পা, কোমর ও পিঠে কামড়াতে থাকে এলোপাতাড়ি। এসব স্থান রক্তাক্ত জখম হয়। এ সময় আশপাশের লোকজন লাঠি নিয়ে এগিয়ে এলে কুকুরটি দৌড়ে চলে যায়। চিকিৎসা নেওয়ার পর এখন কিছুটা সুস্থ্য আছেন।
মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.আসাদুজ্জামান জুয়েল বলেন, তাঁর হাসপাতালে ভর্তি হওয়া ওই ৫ জনকে এন্টি র‌্যাবিক্স-ভি ইনজেকশন দেওয়া হয়েছে। দুইজনকে ঢাকায় মহাখালি পাঠানো (রেফার) হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আহত


আরও
আরও পড়ুন