Inqilab Logo

শুক্রবার, ১৯ আগস্ট ২০২২, ০৪ ভাদ্র ১৪২৯, ২০ মুহাররম ১৪৪৪

মহানবীর অবমাননার প্রতিবাদে ওসমানীনগরে আল ইসলাহ-তালামীযের বিক্ষোভ মিছিল

বালাগঞ্জ (সিলেট) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ জুন, ২০২২, ৭:২৮ পিএম

ভারতে মহানবী হযরত মোহাম্মদ (সা:)'র অবমাননার প্রতিবাদে সিলেটের ওসমানীনগরে

বিক্ষোভ মিছিল করেছে বাংলাদেশ আনজুমানে আল-ইসলাহ ও তালামীযে ইসলামিয়া ওসমানীনগর উপজেলা ।
আজ মঙ্গলবার ( ১৪ জুন) বিকাল সাড়ে ৫টায় সিলেট-ঢাকা মহাসড়কের গোয়ালাবাজারে বিক্ষোভ মিছিল বের করা হয়।

মিছিল পরবর্তী জনসভায় বক্তারা বলেন: মহানবী হযরত মোহাম্মদ (সা:) কেবল মুসলিম জাতির নয়, গোটা পৃথিবীর সকল মানুষের জন্য উত্তম আদর্শ। সকল ধর্মের মানুষ নিজেদের প্রয়োজনে হলেও তাঁর সুমহান আদর্শ অনুসরণ করে থাকেন।

সর্বকালের সর্বশ্রেষ্ঠ মানব ও তাঁর পুতঃ পবিত্র স্ত্রী হযরত আয়েশা সিদ্দিকা (রা:) কে নিয়ে ভারতের বিজেপি সরকারের দু'জন মুখপাত্র নুপুর শার্মা ও নবীন জিন্দালের অবমাননাকর মন্তব্য ২০০ কোটি মুসলমানসহ বিশ্বের সকল সুশীল শ্রেণির মানুষকে আঘাতপ্রাপ্ত করেছে। বিভিন্ন ধর্মের মনীষি, গবেষক, বিজ্ঞানীগণ যেখানে তাঁর জীবনি নিয়ে গবেষণা করে সঠিক পথ খুঁজে পাচ্ছেন, ইসলাম ধর্ম গ্রহণ করছেন, সেখানে তাদের এই উদ্ভট মন্তব্য বিশ্ববাসী ঘৃণাভরে প্রত্যাখ্যান করেছে।

বক্তারা নুপুর শার্মা ও নবীন জিন্দালের ফাঁসি দাবী জানা। ভারত সরকারের পক্ষ থেকে এই স্পর্শকাতর ইস্যুতে বিশ্ববাসীর কাছে ক্ষমা চাওয়ার দাবি জানান নেতৃবৃন্দ।

সাদিকুর রহমান শিবলীর সভাপতিত্বে, জুনায়েদ তালুকদার ও তুহিন আহমদের যৌথ পরিচালনায় অনুষ্ঠিত জনসভায় বক্তব্য রাখেন তালামীযের কেন্দ্রীয় সহ- সাধারণ সম্পাদক সুলতান আহমদ, বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা আল ইসলাহের সাধারণ সম্পাদক আব্দুল মতিন গজনবী, সিলেট পশ্চিম জেলা তালামীযের সহ সভাপতি সালেহ আহমদ, অর্থ সম্পাদক মাহবুব খাঁন, কাজি মাওলানা আবুল কালাম আজাদ, হা. আজাদ আলী, তালামীযের সাবেক কেন্দ্রীয় সহ অফিস সম্পাদক হা. তৌরিছ আলী, ওসমানীনগর উপজেলা তালামীযের সভাপতি ফয়ছল ইসলাম, মাওলানা আব্দুল কাইয়ুম, মাওলানা. আবু সালেহ আল মাহমুদ, মাও. আখতার আলী, মাও. আলী আহমদ, আজির উদ্দিন মেম্বার, মাও. মোস্তফা আহমদ মিছলু, মাও. আব্দুল বাসিত, মাও.কবির আহমদ, মাও. খলকুজ্জামান, মাও আব্দুস সালাম, মাও. আমিনুল ইসলাম, হা. আতাউর রহমান, হা. আব্দুল আমিন, হা. আনোয়ার হোসেন প্রমুখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিক্ষোভ মিছিল


আরও
আরও পড়ুন