Inqilab Logo

মঙ্গলবার, ০৯ আগস্ট ২০২২, ২৫ শ্রাবণ ১৪২৯, ১০ মুহাররম ১৪৪৪ হিজরী

টাঙ্গাইলের ছয়টি উপজেলায় ১৮টি ইউনিয়ন পরিষদের ভোট গ্রহণ শুরু হয়েছে

টাঙ্গাইল জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ জুন, ২০২২, ৯:২৭ এএম

টাঙ্গাইলের ছয়টি উপজেলার ১৮টি ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে ভোট গ্রহণ শুরু হয়েছে। এরমধ্যে পাঁচটি উপজেলা মধুপুর, সখীপুর, মির্জাপুর, নাগরপুর ও বাসাইলে ইভিএমে এবং দেলদুয়ার উপজেলার আটিয়া ইউনিয়নে চেয়ারম্যান পদে উপ-নির্বাচন ব্যালট পেপারের মাধ্যমে অনুষ্ঠিত হচ্ছে।

বুধবার ১৫ জুন সকাল ৮ টা থেকে এই ভোট গ্রহণ শুরু হয়ে বিরতিহীনভাবে চলবে বিকাল ৪টা পর্যন্ত। সকাল থেকেই উৎসবমুখর পরিবেশে লাইনে দাঁড়িয়ে ভোটারদের ভোট দিতে দেখা গেছে। ইউনিয়ন পরিষদে দলীয় প্রতীক থাকায় ভোটারদের মধ্যে উৎসবের আমেজ বিরাজ করছে। এরআগে অবাধ, নিরপেক্ষ ও নির্বাচন সুষ্ঠ করতে সব ধরনের প্রস্তুতি শেষ করেছে জেলা নির্বাচন কমিশন

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, টাঙ্গাইলের মধুপুর, সখীপুর, মির্জাপুর, নাগরপুর, বাসাইল ও দেলদুয়ার উপজেলার ১৮টি ইউপিতে নির্বাচন শুরু হয়েছে। ১৭টি ইউনিয়নে চেয়ারম্যান পদে নৌকা প্রতীকের প্রার্থীসহ ৭১জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়াও সাধারণ সদস্য পদে ৪৮৯ জন এবং সংরক্ষিত পদে ১৬৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। অপরদিকে দেলদুয়ার উপজেলার আটিয়া ইউনিয়নে চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে ৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা এএইচএম কামরুল হাসান জানান, নির্বাচন সুষ্ঠু করতে সব ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। অবাধ ও নিরপেক্ষ ভাবে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। তিনি আরো জানান, টাঙ্গাইলের ১৭টি ইউপি নির্বাচনে ১৬২টি কেন্দ্রের ৯২৫টি ভোট কক্ষে ভোট গ্রহণ চলছে। এতে মোট ভোটার ২ লাখ ৯৫ হাজার ১৬০ জন। এরমধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৪৭ হাজার ৮৭৬ জন এবং মহিলা ভোটার ১ লাখ ৪৭ হাজার ২৮৪ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউপি নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ