Inqilab Logo

মঙ্গলবার, ০৯ আগস্ট ২০২২, ২৫ শ্রাবণ ১৪২৯, ১০ মুহাররম ১৪৪৪ হিজরী

আজ মহেশখালীর দুইটি ইউনিয়নে ইভিএমে ভোট গ্রহণ চলছে

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ১৫ জুন, ২০২২, ১১:০৬ এএম

আজ মহেশখালীর দুই ইউনিয়নে ইভিএমে প্রথম নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। সুষ্ঠ, অবাধ ও নিরপেক্ষ নির্বাচনের লক্ষ্যে প্রশাসনের পক্ষ থেকে নেওয়া হয়েছে নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা। পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে প্রত্যেক কেন্দ্রে পুলিশ ইনচার্জের বুকে থাকবে বডি ক্যামরা। ভোট প্রদানে ঝামেলা, ভোটার হয়রানি করলেই আটক করার হুঁশিয়ারি দিলেন জেলা পুলিশ সুপার মোঃ হাসানুজ্জামান।

এছাড়াও দুই ইউপির নির্বাচন'কে ঘিরে মাঠে থাকবে চার শতাধিক পুলিশ সদস্য। সেই সাথে আরো থাকবে র‍্যাব, বিজিবি, সহ সাদা পোষাকে আইন শৃংখলা বাহিনী।

নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী আজ ১৫ জুন অনুষ্ঠিত হচ্ছে মহেশখালীর দুই বড় মহেশখালী ও কালারমারছড়া ইউনিয়ন পরিষদের ভোট গ্রহণ।

এদিকে উপজেলা নির্বাচন অফিস ও প্রশাসনের পক্ষ থেকে একটি সুষ্ঠু অবাধ ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে সব ধরনের প্রস্তুতি নেওয়ার কথা বলে নির্বাচনে কাউকে কোন প্রকার বেআইনি ও অবৈধ হস্তক্ষেপ করতে দেওয়া হবে না বলে কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করেছেন কক্সবাজারের জেলা পুলিশ সুপার হাসানুজ্জামান।

নির্বাচনে শান্তিপূর্ণ ভোট গ্রহণের পরিবেশ বজায় রাখতে গতকাল ১৪ জুন সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে দুই ইউপির প্রার্থীদের সাথে এক মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন কক্সবাজারের জেলা প্রশাসক মামুনুর রশিদ, পুলিশ সুপার হাসানুজ্জামান, জেলা নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ শাহাতদ হোসাইন ও মহেশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ইয়াসিন।

ওই সময় জেলা প্রশাসক প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের উদ্দেশ্য করে বলেন, নির্বাচনের কোন প্রকার প্রভাব বিস্তারের চেষ্টা করা হলে কাউকে ছাড় দেওয়া হবে না।

উল্লেখ্য মহেশখালী উপজেলার দুটি ইউনিয়ন পরিষদ নির্বাচনে ১৫ জন চেয়ারম্যান প্রার্থী এবং মেম্বার পদে সাধারণ আসন ও সংরক্ষিত মহিলা আসনসহ ১৯৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

উপজেলার কালারমারছড়া ইউনিয়নে ৮ জন চেয়ারম্যান প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন, বর্তমান চেয়ারম্যান আওয়ামী লীগের দলীয় মনোনীত প্রার্থী তারেক বিন ওসমান শরীফ, আখতারুজ্জামান বাবু, হোবাইব সজীব, রবিউল্লাহ সিকদার, মো. সালাউদ্দিন, আবদু সালাম, নুরুল ইসলাম ও নুর মোহাম্মদ। এছাড়া এ ইউনিয়নে মেম্বার পদে ৭৪ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৭ জন প্রার্থী নির্বাচনে লড়ছেন। কালারমারছড়া ইউনিয়নে ভোটার সংখ্যা ৩৬ হাজার ১১২জন। মোট কেন্দ্র ১৭টি। বুথের সংখ্যা ১০১টি।

অপরদিকে বড় মহেশখালী ইউনিয়নে ৭জন চেয়ারম্যান প্রার্থী নির্বাচনে লড়ছেন। তারা হলেন, আওয়ামী লীগের দলীয় মনোনীত প্রার্থী মোস্তফা আনোয়ার চৌধুরী, বর্তমান চেয়ারম্যান আলহাজ্ব এনায়েত উল্লাহ বাবুল, আবদুল্লাহ আল নিশান, বেলাল হোসাইন, মো. সালমান, মির্জা আনসারুল করিম রাজু, মো. ইসহাক। এছাড়া ৭০ জন সাধারণ সদস্য এবং ১৭ জন সংরক্ষিত মহিলা সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। নির্বাচন অফিস সুত্রে জানা গেছে, বড় মহেশখালীতে ভোটার সংখ্যা ৩২ হাজার ৪৩০ জন। মোট কেন্দ্র ১৫টি। বুথের সংখ্যা ৯১টি।

জানা গেছে, জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও নির্বাচন কর্মকর্তারা ইভিএম এ এই নির্বাচনকে একটি চ্যালেইন্জ হিসেবে গ্রহণ করেছেন।
মহেশখালী থেকে ইনকিলাব প্রতিনিধি জয়নাল আবেদিন জানান,সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হয়েছে। ১১টা পর্যন্ত
মধুয়ার ডেইল, জোড়াপুকুর সহ ৪/৫ টি কেন্দ্রে কোন প্রকার গোলযোগ ছাড়া সুষ্ঠুভাবে ভোট গ্রহণ চলছে বলে জানান।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউপি নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ