Inqilab Logo

বুধবার, ১৭ আগস্ট ২০২২, ০২ ভাদ্র ১৪২৯, ১৮ মুহাররম ১৪৪৪

১৮ জুন বারভিডা নির্বাচন

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ জুন, ২০২২, ৭:৪৯ পিএম

বারভিডার (বাংলাদেশ রিকন্ডিশন্ড ভেহিক্যালস্ ইম্পোর্টার্স অ্যান্ড ডিলার্স এসোসিয়েশন) ২০২২-২০২৪ মেয়াদের নির্বাচন আগামী ১৮ জুন শনিবার অনুষ্ঠিত হবে। সংগঠনের ২৫ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী কমিটি নির্বাচনের লক্ষ্যে ৬২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ বছর মোট ভোটারের সংখ্যা ৭৬১ জন। ১৮ জুন নির্বাচিত কার্যনির্বাহী কমিটির ২৫ জন সদস্য আগামী ২০ জুন তাদের মধ্য থেকে আগামী ২ বছরের জন্য এসোসিয়েশনের প্রেসিডেন্ট, সেক্রেটারি জেনারেল, ৩ জন ভাইস প্রেসিডেন্ট, ট্রেজারার ও অন্যান্য পদগুলোতে নির্বাচন করবেন।

রাজধানীর ইন্টারকন্টিনেন্টাল হোটেলে (বলরুমে) ১৮ জুন সকাল ১০ টা থেকে বিরতিহীনভাবে বিকেল ৪ টা পর্যন্ত ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। গত ২৮ মে চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হয়েছে। এর আগে ১০ মে তারিখে চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হয়।

বারভিডার ২০১৯-২০২১ মেয়াদের কার্যনির্বাহী কমিটির মেয়াদ শেষে নির্বাচন যথাসময়ে অনুষ্ঠিত না হওয়ায় এসোসিয়েশনে বর্তমানে প্রশাসক দয়িত্ব পালন করছেন। নির্বাচন অনুষ্ঠানের জন্য ৩ সদস্য বিশিষ্ট নির্বাচন বোর্ডের চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন বাণিজ্য মন্ত্রণালয়ের উপসচিব মো. সেলিম হোসেন, সদস্য উপ সচিব তানিয়া ইসলাম এবং সদস্য উপ সচিব মো. আমিনুল ইসলাম।

এছাড়া ৩ সদস্য বিশিষ্ট নির্বাচন আপীল বোর্ডের চেয়ারম্যানের দায়িত্বে রয়েছেন একই মন্ত্রণালয়ের যুগ্মসচিব জিন্নাত রেহানা, সদস্য উপ সচিব মোহাম্মদ মাসুকুর রহমান সিকদার এবং উপ সচিব এস এম রফিকুল ইসলাম।

উল্লেখ্য, বারভিডা দেশের একটি জাতীয়ভিত্তিক বাণিজ্য সংগঠন হিসেবে স্থানীয় বিনিয়োগ, প্রত্যক্ষ ও পরোক্ষভাবে লক্ষাধিক লোকের কর্মসংস্থান এবং সরকারকে বছরে কয়েক হাজার কোটি টাকা রাজস্ব প্রদানের মাধ্যমে জাতীয় অর্থনীতিতে অবদান রেখে চলেছে। বর্তমানে সংগঠনটির সদস্য সংখ্যা ৯২০।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বারভিডা নির্বাচন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ