Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

আ. লীগের চেয়ারম্যান-মেম্বাররাও বিদেশে চিকিৎসা নেয় খালেদা জিয়া পারেন না: আমানউল্লাহ আমান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ জুন, ২০২২, ৭:৫৬ পিএম

বিএনপির ভাইস-চেয়ারম্যান ও মহানগর উত্তরের আহবায়ক আমানউল্লাহ আমান বলেছেন, মিথ্যা মামলায় সাজা দিয়ে আওয়ামী সরকার খালেদা জিয়াকে জেলে রেখেছে। আওয়ামী লীগের একজন চেয়ারম্যান, মেম্বার হয়েও চিকিৎসার জন্য বিদেশ যেতে পারেন। কিন্তু খালেদা জিয়া যেতে পারেন না। তিনি খুব অসুস্থ। মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন। তিনি যে অবস্থায় অসুস্থ, এ দেশে তার চিকিৎসা হবে না। বিদেশে নিয়ে তাকে উন্নত চিকিৎসার প্রয়োজন। কিন্তু তারপরও তার বিদেশে চিকিৎসার সুযোগ দিচ্ছে না এ আওয়ামী সরকার।

বুধবার (১৫ জুন) ঢাকা মহানগর উত্তর বিএনপির ক্যান্টেনমেন্ট থানার তালতলা আজিজ মার্কেট সংলগ্ন মাঠে ১৫ নম্বর ওয়ার্ড কমিটির সম্মেলন উপলক্ষে এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

আমানউল্লাহ আমান বলেন, বেগম খালেদা জিয়ার চিকিৎসার ব্যবস্থা করার জন্য এবং দেশে নির্দলীয় নিরপেক্ষ সরকার ব্যবস্থা গঠন করে নিরপেক্ষ নির্বাচন আদায় করতে সামনে আমাদের আরেকটি সংগ্রাম ও আন্দোলন করতে হবে। সেই আন্দোলন-সংগ্রামের মাধ্যমেই বাংলাদেশে আরেকটি গণঅভ্যুত্থান হবে। সেই গণ-অভ্যুত্থানের মধ্য দিয়েই দেশে নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার হবে। সেই তত্ত্বাবধায়ক সরকারের অধীনেই দেশে গণতন্ত্র ফিরে আসবে।

ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক বলেন, বাংলাদেশের ১৮ কোটি মানুষের দাবী নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন। আমাদেরকে জনগণের সেই দাবি আদায় করতে হবে। সেজন্য আমাদের সামনে একটিমাত্র পথ খোলা রয়েছে। আর সেটা হলো রাজপথ। সেই রাজপথে ঐক্যবদ্ধ গণআন্দোলনের মাধ্যমেই এ সরকারের পতন নিশ্চিত করতে হবে। নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবি আদায় করে নিতে হবে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক আনোয়ারুজ্জামান আনোয়ার, চেয়ারম্যান আতাউর রহমান, আতিকুল ইসলাম মতিন, মোস্তাফিজুর রহমান সেগুন, ফেরদৌসী আহমেদ মিষ্টি, আক্তার হোসেন, গোলাম কিবরিয়া মাখন, আলাউদ্দিন সরকার টিপু, হাজী ইউসুফ, ক্যান্টনমেন্ট থানা বিএনপির হাজী মোঃ জিন্নাত আলী, শফিকুর রহমান রতন, বিমান বন্দর থানা বিএনপির দেলোয়ার হোসেন, মোঃ আসলাম হোসেন, উত্তরখান থানা বিএনপির মোঃ সেলিম মোল্লা , খিলক্ষেত থানা বিএনপির সি এম আনোয়ার হোসেন, ভাষানটেক থানা বিএনপির রেজা নূর সেলিম, মিরপুর থানা বিএনপির দেলোয়ার হোসেন দুলু সহ বিভিন্ন থানা বিএনপির নেতারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ