Inqilab Logo

বৃহস্পতিবার, ১১ আগস্ট ২০২২, ২৭ শ্রাবণ ১৪২৯, ১২ মুহাররম ১৪৪৪
শিরোনাম

হিলিতে আমদানিকৃত চাল মজুদ ও ক্ষতিকর কীটনাশক স্প্রে করায় ব্যবসায়ীকে ১ লাখ টাকা জরিমানা

হিলি সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ জুন, ২০২২, ৪:৫৩ পিএম


দিনাজপুরের হিলিতে স্থলবন্দর দিয়ে ভারত থেকে আমদানি করা চালের গুদামে অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এসময় দীর্ঘদিন ধরে চাল মজুদ ও মানবদেহের জন্য ক্ষতিকর কীটনাশক স্প্রে করার অপরাধে এক ব্যবসায়ীকে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া স্প্রে করা চাল ধ্বংসের নির্দেশ দেওয়া হয়েছে।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর দিনাজপুরের সহকারী পরিচালক মমতাজ বেগম জানান, হিলি স্থলবন্দরের চাল ব্যবসায়ী নবিবুল ইসলাম ভারতীয় আমদানি করা চাল বাজারে সরবরাহ না করে দীর্ঘ ৯-১০ মাস ধরে তার নিজস্ব গুদামে মজুদ করে রেখেছেন। দুপুরে এমন খবর পেয়ে হিলি স্থলবন্দরের পালপাড়া এলাকায় নবিবুলের গোডাউনে অভিযান চালানো হয়। এসময় চালের পোকা মাড়ার জন্য মানবদেহের জন্য ক্ষতিকর কীটনাশক স্প্রে করা এবং দীর্ঘদিন ধরে চাল মজুদ করার অপরাধে তাকে ১ লাখ টাকা জরিমানা করা হয়। সেই সাথে যে চালগুলিতে কীটনাশক স্প্রে করছিলেন সেগুলো ধ্বংস করার নির্দেশনা দেওয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জরিমানা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ