Inqilab Logo

বুধবার, ১৭ আগস্ট ২০২২, ০২ ভাদ্র ১৪২৯, ১৮ মুহাররম ১৪৪৪

সংসদে নিন্দা প্রস্তাব পাসের দাবীতে ফটিকছড়িতে নবী প্রেমিদের বিক্ষোভ

ফটিকছড়ি (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ জুন, ২০২২, ৭:৩৫ পিএম

ভারতে মহানবীর (সা.) শানে কটূক্তির প্রতিবাদে সংসদে নিন্দা প্রস্তাব পাসের দাবীতে ফটিকছড়ির নানুপুরে তৌহিদী জনতার বিশাল বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১৬ জুন) বিকেলে জামিয়া ইসলামিয়া ওবাইদিয়া নানপুরের মুহতামিম ও হেফাজতের নায়েবে আমীর আল্লামা শাহ মুহাম্মদ ছালাহ উদ্দীন নানুপুরীর আহ্বানে হাজারো তৌহিদী জনতার বিক্ষোভ মিছিল নানুপুর বাজারের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে স্থানীয় নানুপুর আবু সোবহান উচ্চ বিদ্যালয় মাঠে বিশাল প্রতিবাদ সমাবেশে মিলিত হয়। আল্লামা শাহ মুহাম্মদ ছালাহ উদ্দীন নানুপুরীর সভাপতিত্বে ও কলামিস্ট মুফতি শওকত বিন হানিফের সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন, শায়খুল হাদীস আল্লামা কুতু্ব উদ্দীন নানুপুরী, সিনিয়র মুহাদ্দিস মাওলানা মাঈনুদ্দীন, ফটিকছড়ি প্রেসক্লাব সভাপতি সৈয়দ জাহেদুল্লাহ কুরাইশী, নানুপুর ইউপির প্যানেল চেয়ারম্যান মুহাম্মদ তৌহিদুল আলম প্রমুখ।

সমাবেশ থেকে ৫ দফা দাবি উত্থাপন করা হয়। দাবী সমূহ নিম্নরূপ : (১) ভারতে নবীর (সঃ) অবমাননার প্রতিবাদে সংসদে নিন্দা প্রস্তাব পাস এবং সরকারকে অনতিবিলম্বে রাষ্ট্রীয়ভাবে প্রতিবাদ জানিয়ে কুটনৈতিক চাপ বাড়াতে হবে। (২) নূপুর শর্মা ও নবীন কুমার জিন্দালকে গ্ৰেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি জন্য ভারত সরকারের প্রতি জোর দাবি জানাতে হবে। (৩) মহান আল্লাহ ও রাসুল (সা:) এবং পবিত্র কোরআন নিয়ে যদি কেউ ধৃষ্টতা প্রদর্শন করে; তাদের বিরুদ্ধে সংসদে সর্বোচ্চ শাস্তি তথা ফাঁসির আইন পাস করতে হবে। (৪) ইসলাম ধর্মে আঘাত হানে- এ ধরণের কুরুচিপূর্ণ বক্তব্য প্রদর্শনকারীদের বিরুদ্ধেও কঠোর আইন পাস করতে হবে। (৫) আলেম-ওলামাদের বিরুদ্ধে যারা বিদ্রুপাত্মক মন্তব্য করে- তাদের ব্যাপারেও কঠোর পদক্ষেপ গ্রহণ করতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিক্ষোভ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ