Inqilab Logo

রোববার, ১৪ আগস্ট ২০২২, ৩০ শ্রাবণ ১৪২৯, ১৫ মুহাররম ১৪৪৪
শিরোনাম

মাঙ্কিপক্স

| প্রকাশের সময় : ১৭ জুন, ২০২২, ১২:০০ এএম

বৈশ্বিক মহামারি কোভিড-১৯ এর ভোগান্তি শেষ হতে না হতেই, নতুন করে আশঙ্কা নিয়ে এলো মাঙ্কিপক্স। নতুন সংক্রমণটি আফ্রিকার পর ইউরোপ ও আমেরিকাসহ অন্যান্য দেশে ছড়িয়ে পড়েছে। আন্তর্জাতিক গণমাধ্যমের তথ্য অনুযায়ী, বিশ্বের ১২টির অধিক দেশে ছড়িয়ে পড়েছে মাঙ্কিপক্স। ৯২ জন মানুষের দেহে এই সংক্রমণটি শনাক্ত হয়েছে। এছাড়াও সন্দেহের পর্যায় রয়েছে আরও অসংখ্য মানুষ। বিশেষ করে, তরুণদের মাঝে আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে বেশিরভাগ। ডব্লিউএইচও-এর তথ্য মতে, বিশ্বজুড়ে মাঙ্কিপক্স ছড়িয়ে পড়ার আশঙ্কা রয়েছে। আশঙ্কা থেকে মুক্ত নয় বাংলাদেশও। এ সময়ে সবাইকে সচেতন থাকা খুবই জরুরি। তাই এমন ভয়ানক পরিস্থিতিতে সরকারের কাছে বিনীত আবেদন, যেন যথাযথ উদ্যোগ গ্রহণ করা হয়। সচেতনতার বার্তা সবার কাছে দ্রুত পৌঁছে দেওয়া হয়।

মনিরুল ইসলাম
ভুলবাকুটিয়া, শাহজাদপুর, সিরাজগঞ্জ।



 

Show all comments
  • sha ১৭ জুন, ২০২২, ৭:৩৪ পিএম says : 0
    নির্বোধরা বিশ্বাস করে অমানুষ পিচাশরা মানুষের কল্যাণে কাজ করে! বাস্তবে অমানুষ পিচাশ ও পিচাশি সরকার জনকল্যাণের যে অসংখ্য ধরনের ভন্ডামিপূর্ণ নাটক করে, বাস্তবে এরা সর্বদিক থেকে মানুষের সর্বোচ্চ ক্ষতি করে। অথচ নির্বোধরা এ বিষয়ে সম্পূর্ণ বেখেয়াল ! অহংবাদ মিথ্যা ভণ্ডামি ধোকা বিভ্রান্তি অমানবিকতা ক্ষতিকারক পিচাশ শয়তানবাদের সর্বোচ্চ অন্ধকার যুগে বর্তমান বিশ্বে আমরা অবস্থান করছি। তাই আপনারা সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করুন! গভীর তদন্ত না করে অন্ধভাবে কোন কিছু বিশ্বাস করবেন না। সর্বোচ্চ শয়তানবাদের এই যুগে "রক্ষকরাই ভক্ষক" এর ভূমিকা পালন করছে, আপনার চারপাশে এর অসংখ্য প্রমাণ রয়েছে। সুতরাং বিশ্বাস শুধুমাত্র সত্যকে করা যায়। আর শুধুমাত্র সর্বশক্তিমান আল্লাহ সত্তের উৎস। কিন্তু সাবধান! শয়তান ও এর দালালরা নিজেদেরকে সত্যবাদী হিসেবে প্রকাশ করে অথচ এরাই সমস্ত ধরনের মিথ্যার উৎস! এরা বলে, Covid19 ভাইরাস নাকি ভয়ঙ্কর! ....
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাঙ্কিপক্স

১৭ জুন, ২০২২
আরও পড়ুন