Inqilab Logo

রোববার, ১৪ আগস্ট ২০২২, ৩০ শ্রাবণ ১৪২৯, ১৫ মুহাররম ১৪৪৪

চট্টগ্রাম বন্দরে চীনের তৈরি ২টি শক্তিশালী টাগবোট

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৭ জুন, ২০২২, ১২:০০ এএম

চীনে তৈরি দুইটি শক্তিশালী টাগবোট যুক্ত হয়েছে চট্টগ্রাম বন্দরের বহরে। দেশের প্রধান এই সমুদ্রবন্দর দিয়ে আমদানি-রফতানিতে নিয়োজিত দেশি-বিদেশি জাহাজ নিরাপদে বার্থিং, আনবার্থিং ও শিফটিং কাজে সহায়তার জন্য ১৪৫ কোটি ২২ লাখ ৫৬ হাজার টাকায় সংগ্রহ করা এ দুইটি টাগবোট। গতকাল বৃহস্পতিবার বন্দরের সার্ভিস জেটিতে কাণ্ডারী-৩ ও কাণ্ডারী-৪ নামে টাগবোট দুটি গ্রহণ করেন চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এডমিরাল এম শাহজাহান।

এ সময় টাগবোট সরবরাহকারী প্রতিষ্ঠানের লোকাল এজেন্ট ই-ইঞ্জিনিয়ারিংয়ের চেয়ারম্যান তরফদার মো. রুহুল আমিন, প্রধান নির্বাহী কর্মকর্তা, মেজর (অব.) মো. সেরাজুস সালেকিন, বন্দরের সদস্য (অর্থ) মো. কামরুল আমিন, সদস্য (হারবার ও মেরিন) কমডোর মো. মোস্তাফিজুর রহমান, সদস্য (প্রকৌশল), ক্যাপ্টেন মোহাম্মদ মাহবুবুর রহমান, সচিব মো. ওমর ফারুকসহ বন্দরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। কেক কেটে ওই টাগবোট দুটির উদ্বোধন শেষে মোনাজাতে শরিক হন বন্দর চেয়ারম্যানসহ কর্মকর্তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্টগ্রাম বন্দরে চীনের তৈরি ২টি শক্তিশালী টাগবোট
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ