Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

মিয়ানমারে মুসলমান হত্যার প্রতিবাদে ময়মনসিংহে বিক্ষোভ সমাবেশ

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ নভেম্বর, ২০১৬, ১:২২ এএম

ময়মনসিংহ আঞ্চলিক অফিস : মিয়ানমারে রোহিঙ্গা মুসলমান গণহত্যার প্রতিবাদে ময়মনসিংহ নগরীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বৃহত্তর ময়মনসিংহের আলেম-উলামাদের অরাজনৈতিক সংগঠন ইত্তেফাকুল উলামা। গতকাল মঙ্গলবার বাদ জোহর নগরীর বড় মসজিদের সামনে থেকে আরাকানে মুসলিম গণহত্যার প্রতিবাদে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে নগর প্রদিক্ষণ করে নতুন বাজার মোড়ে সমাবেশ করে।

এ সময় সংগঠনের জেলা সভাপতি অধ্যাপক মুফতি মুহিব্বুল্লাহ’র সভাপতিত্বে সমাবেশ বক্তব্য রাখেন মুফতি ফজলুল হক, মুফতি মাহব্বুল্লাহ, মাওলানা মঞ্জুরুল হক, মাওলানা রফিকুল আলম হামিদী, মাওলানা শরিফুর রহমান, মাওলানা মোশাররফ হোসেন জেহাদী, মাওলানা জাকির হোসেন, মাওলানা আতাউল করিম, হাফেজ ইউনুস আলী প্রমুখ।

এ সময় বক্তারা মিয়ানমারে মুসলিম হত্যা বন্ধ, নির্যাতিতদের সহযোগিতা প্রদান, জাতিসঙ্ঘের অধিনে আশ্রয় প্রদান, সু’চির নোবেল পুরস্কার প্রত্যাহার, মিয়ানমারের ওপর অর্থনৈতিক নিষেধাজ্ঞা আরোপ ও জাতিসঙ্ঘের পক্ষ থেকে মিয়ানমারে সামরিক হস্তক্ষেপের আহবান জানান।  

রাঙ্গুনিয়া মিছিল ও প্রতিবাদ সভা

রাঙ্গুনিয়া (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা : মিয়ানমার সরকার কর্তৃক মুসলিম গণহত্যার প্রতিবাদে রাঙ্গুনিয়ার সবস্তরের তৌহিদী জনতার ব্যানারে এক বিশাল মিছিল ও প্রতিবাদ সভা গতকাল চন্দ্রঘোনা লিচুবাগান বাস স্টেশনে অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন মেহেরিয়া মঈনুল ইসলাম মাদরাসার পরিচালক মাওলানা মুহাম্মদ ইসহাক। প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন মাওলানা হবিবুল্লাহ রব্বানি, মাওলানা আজিজুল হাসান, মাওলানা নুরুল আজিম, মাওলানা নাজমুল হক চৌধুরী, মাওলানা ক্বারী মুহাম্মদ ইসমাইল প্রমুখ। বক্তাগণ মিয়ানমার সরকারকে ইঙ্গিত করে বলেন, এই মুহূর্তে মুসলিম গণহত্যা বন্ধ করুন, তা না হলে সারা পৃথিবীর মুসলমানেরা এর দাঁত ভাঙা জবাব দিতে বাধ্য হবে। মিয়ানমারে যেভাবে মুসলমানদের হত্যা করা হচ্ছে, তা আইয়েমে জাহেলিয়াতের কথা স্মরণ করিয়ে দিচ্ছে। একজন মুসলিম বেঁচে থাকলেও এই হত্যার প্রতিবাদ করবেই। তাই অবিলম্বে মিয়ানমার সরকারকে গণহত্যা বন্ধ করা এবং জাতিসংঘের হস্তক্ষেপ কামনা করেছেন। এর বিরুদ্ধে হেফাজতে ইসলামের আমীর আল্লামা আহমদ শফির নেতৃত্বে  মিয়ানমার অভিমুখে লং মার্চ করার সিদ্ধান্ত শীঘ্রই ঘোষণা করা হবে। এই লং মার্চে সর্বস্তরের তৌহিদী জনতাকে স্বতস্ফুর্ত অংশগ্রহণের মাধ্যমে সফল করার জন্য আহŸান জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ