Inqilab Logo

সোমবার, ১৫ আগস্ট ২০২২, ৩১ শ্রাবণ ১৪২৯, ১৬ মুহাররম ১৪৪৪

আড়াই মাসের আইপিএলে পাকিস্তানের আপত্তি!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ জুন, ২০২২, ১২:০০ এএম

আড়াই মাস ধরে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) আয়োজন করার পরিকল্পনা নিয়ে প্রশড়ব তুলেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। বিষয়টি নিয়ে আইসিসির সাথে আলোচনাও করবে বোর্ডটি। দীর্ঘ সময় ধরে আইপিএল মাঠে থাকলে আন্তর্জাতিক সূচি ক্ষতিগ্রস্ত হতে পারে বলে মনে করছে পিসিবি।
আইপিএলে অংশ নেন বিশ্বের নামজাদা সব ক্রিকেটার। তাছাড়া আইপিএলের অন্যরকম আবেদনও আছে ক্রীড়াবিশ্বে। এ কারণে আইপিএল চলাকালে আন্তর্জাতিক ক্রিকেট কার্যত বন্ধ থাকে। এতদিন আইপিএলের জন্য দেড় মাস আইসিসির ফিউচার ট্যুর প্ল্যান শিথিল থাকত। তবে আগামী বছর থেকে আইপিএল আইসিসির কাছ থেকে আড়াই মাস সময় পাবে।
আইপিএলে পাকিস্তানের ক্রিকেটাররা নিষিদ্ধ বলে টুর্নামেন্টের ব্যাপ্তি বেড়ে আড়াই মাস হওয়ার বিষয়টি মানতে পারছে না পিসিবি। এ নিয়ে নিজেদের আপত্তি আইসিসির কাছে জানাবে রমিজ রাজার বোর্ড। পিসিবির ঊর্ধ্বতন এক কর্মকর্তার ভাষায়, ‘জয় শাহ বলেছেন, তারা দ্বিপাক্ষিক সিরিজকে যথেষ্ট গুরুত্ব দেবেন। একদিকে এখন প্রচুর টি-টোয়েন্টি লিগ হচ্ছে বিশ্বজুড়ে। তারপর আইপিএল যদি আড়াই মাস ধরে চলে, তা হলে কী হবে? এ নিয়ে অবশ্যই আলোচনা করতে হবে।’
১২ মাসের মধ্যে আড়াই মাসই আইসিসি ছেড়ে দেবে আইপিএলের জন্য। সম্প্রতি এই চমকপ্রদ তথ্য জানিয়েছেন খোদ বিসিসিআইয়ের সেক্রেটারি জয় শাহ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আড়াই মাসের আইপিএলে পাকিস্তানের আপত্তি
আরও পড়ুন