Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

কুষ্টিয়ায় স্কুলে ঢুকে শিক্ষার্থীকে ছুরিকাঘাত: চট্টগ্রামে গ্রেপ্তার ৩

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৭ জুন, ২০২২, ৯:১০ এএম

কুষ্টিয়া শহরের কলকাকলীতে মাধ্যমিক বিদ্যালয়ে ঢুকে প্রকাশ্যে আবির হোসেন (১৪) নামে এক শিক্ষার্থীকে ছুরিকাঘাত করার ঘটনায় জড়িত অভিযোগে তিন যুবককে চট্টগ্রাম থেকে গ্রেপ্তার করা হয়েছে। বৃহস্পতিবার চট্টগ্রাম নগরীর এমএ আজিজ স্টেডিয়াম সংলগ্ন এলাকা থেকে তাদের গ্রেপ্তার করে র‍্যাব-৭। পরে তাদের কোতোয়ালী থানায় হস্তান্তর হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন- সংগ্রাম হোসেন (১৯), তামিম শাহরিয়ার (২২) ও নাফিস ফুয়াদ (১৯)। কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল কবির বলেন, তিনজনকে ৫৪ ধারায় গ্রেপ্তার দেখিয়ে বিকেলে আদালতে হাজির করা হয়। আদালত তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন। আসামি গ্রেপ্তারের বিষয়টি কুষ্টিয়া মডেল থানা-পুলিশকে জানানো হয়েছে। তারা তিন আসামিকে গ্রেপ্তারের আবেদন পাঠাচ্ছে আদালতে। আবির কলকাকলী মাধ্যমিক বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্র। সে কুষ্টিয়ার মজমপুর ঝাউতলা এলাকার মোহাম্মদ শাহজাদা ওরফে গয়ার ছেলে। ১৩ জুন বিদ্যালয়ের একটি ভবনে শ্রেণিকক্ষের সামনে ছুরিকাঘাতের এই ঘটনা ঘটে।

সেদিন বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীদের কয়েকজনের ভাষ্য ছিল, বিদ্যালয়ের বিভিন্ন শ্রেণির শিক্ষার্থীদের পরীক্ষা চলমান। পাশাপাশি এসএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান উপলক্ষে একটি কক্ষ সাজানো হচ্ছিল। দুপুরে পরীক্ষা শেষে শিক্ষার্থীরা বাড়িতে ফেরার প্রস্তুতি নিচ্ছিল। আবিরেরও পরীক্ষা ছিল। সে পরীক্ষা শেষ করে বাড়িতে যাওয়ার জন্য মাঠের মধ্য দিয়ে যাচ্ছিল। তখন জিলা স্কুলের একদল শিক্ষার্থী লাঠিসোঁটা ও দেশি অস্ত্র নিয়ে কলকাকলী বিদ্যালয়ে প্রবেশ করে। তাদের দেখে ভয়ে দৌড় দিয়ে আবির বিদ্যালয়ের বারান্দায় আশ্রয় নেয়। সেখানে তারা আবিরের ডান পায়ে ছুরিকাঘাত করে। এতে গভীর ক্ষত তৈরি হয়। এ সময় প্রধান শিক্ষকসহ অন্যরা বাধা দিতে গেলে তাঁদের ওপরও চড়াও হয় ওই শিক্ষার্থীরা। পরে তারা দ্রুত সেখান থেকে চলে যায়। যাওয়ার সময় চারতলা নতুন ভবনের জানালার গ্লাস ভাঙচুর করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ