Inqilab Logo

সোমবার, ১৫ আগস্ট ২০২২, ৩১ শ্রাবণ ১৪২৯, ১৬ মুহাররম ১৪৪৪

বিবিসির ভুলে ৩৫ লাখ টাকা ক্ষতিপূরণ পাচ্ছেন কাউন্সিলর লিজা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৭ জুন, ২০২২, ৯:৪৭ এএম

ভুল করে খবরে বাংলাদেশি বংশোদ্ভূত পার্লামেন্ট সদস্য আপসানা বেগমের জায়গায় কাউন্সিলর লিজা বেগমের ভিডিও ব্যবহার করে বিবিসি। সে ঘটনায় ভুল স্বীকার ও ক্ষমা চাওয়ার পাশাপাশি লিজা বেগমকে ত্রিশ হাজার পাউন্ড ক্ষতিপূরণ দিতে রাজি হয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যমটি। বাংলাদেশি মুদ্রায় এ ক্ষতিপূরণের পরিমাণ ৩৫ লাখ টাকারও বেশি।

বাংলাদেশি বংশোদ্ভূত আপসানা বেগম পূর্ব লন্ডনের পপলার ও লাইমহাউজ আসন থেকে লেবার পার্টির মনোনয়নে নির্বাচিত ব্রিটিশ আইনপ্রণেতা। তার বিরুদ্ধে হাউজিং জালিয়াতির মামলা চলার সময়ে প্রকাশিত খবরে লন্ডনের ওয়েস্ট মিনিস্টার কাউন্সিলের পিমলিকো সাউথ ওয়ার্ডের কাউন্সিলর লিজা বেগমের ছবি ব্যবহার করে বিবিসি।

২০২০ সালের ২৯ অক্টোবর বিবিসি ভুল খবরটি প্রকাশ করে। এ ঘটনায় লিজা বেগম আদালতে যান।
মঙ্গলবার আদালতে পড়া একটি বিবৃতিতে বলা হয়েছে, ‘ভুল শনাক্তকরণের এ প্রক্রিয়া কাউন্সিলর লিজা বেগমের জন্য বেদনা ও যন্ত্রণার কারণ হয়ে ওঠে। তিনি বিশেষভাবে ব্যথিত হন। তারা দুজনে একটি অনুষ্ঠানে উপস্থিত হয়েছিলেন এবং বিবিসিতে কেউ সে ফুটেজটি সম্প্রচারের আগে সংশোধন করেনি।’

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
[email protected]



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রবাস জীবন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ