Inqilab Logo

শুক্রবার, ১৯ আগস্ট ২০২২, ০৪ ভাদ্র ১৪২৯, ২০ মুহাররম ১৪৪৪
শিরোনাম

আদমজী ইপিজেডে ভয়াবহ অগ্নিকান্ড

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ জুন, ২০২২, ১২:৩২ পিএম | আপডেট : ৩:০৮ পিএম, ১৭ জুন, ২০২২

নারায়ণগঞ্জের আদমজী ইপিজেডে গ্যাস সংযোগ লিকেজ হয়ে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। শুক্রবার (১৭ জুন) সকাল সাড়ে ১০ টার দিকে ইপিজেডের ভেতরে পলমল গ্রুপের নির্মাণাধীন একটি কারখানার পাইলিং এর কাজ করার সময় গ্যাস লাইন ফেটে গিয়ে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে বলে জানায় ফায়ার সার্ভিস। এ রিপোর্ট লেখা পর্যন্ত (বেলা সোয়া ১টা) আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট কাজ করছে।
তবে এখনো পর্যন্ত কোন হতাহতের খবর পাওয়া যায় নাই। এদিকে দুর্ঘটনাস্থলে এসে পৌঁছেছেন ঘটনাস্থলে তিতাসের ব্যাবস্থাপনা পরিচাল প্রকৌশলী হারুনর রশীদ মোল্লা, নারায়ণগঞ্জ তিতাসগ্যাস কার্যালয়ের ডিএমডি প্রকৌশলী ইমাম উদ্দিন, র‌্যাবের ভারপ্রাপ্ত উপ-অধিনায়ক স্কোয়াড্রন লিডার মুনিরুল আলম, সিদ্ধিরগঞ্জ থানার অফিসার ইনচার্জ মশিউর রহমান, ফায়ারসার্ভিস ও সিভিল ডিফেন্স নারায়ণগঞ্জের সহকারী পরিচালক আব্দুল্লাহ আল আরেফিন, শিল্প পুলিশের কর্মকর্তারা উপস্থিত রয়েছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, ইপিজেডের ভেতরে একটি নির্মাণ কাজের পাইলিং করার সময় নীচে থাকা গ্যাস লাইনের পাইপ ফেটে যায়। পরে সেখানে র্স্পক হয়ে আগুন জ্বলে। এসময় গ্যাসলাইনের আগুন শিখা দ্রæত উপরের দিকে উঠতে থাকে। সেখানে থাকা বিভিন্ন পোশাক কারখানার শ্রমিকদের মধ্যে আতংক ছড়িয়ে পড়লে তারা দ্রুত ইপিজেড এলাকা ত্যাগ করেন। তবে গণমাধ্যম কর্মীদের সেখানে প্রবেশ করতে দেয়া হয়নি।
নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিসের উপ সহকারী পরিচালক আব্দুল্লাহ আল আরেফীন জানান, আগুন কোন ফ্যাক্টরিতে নয় গ্যাস লাইনে লেগেছে। আমাদের ইপিজেড, হাজীগঞ্জ ও মন্ডলপাড়া স্টেশনের পাঁচটি ইউনিট ইতোমধ্যে আগুন নেভাতে কাজ করছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অগ্নিকান্ড


আরও
আরও পড়ুন