Inqilab Logo

মঙ্গলবার, ০৯ আগস্ট ২০২২, ২৫ শ্রাবণ ১৪২৯, ১০ মুহাররম ১৪৪৪ হিজরী

বর্তমান সরকার দেশকে অল্প সময়ে উন্নয়নের মহাসড়কে নিয়ে গেছে- পরিকল্পনা প্রতিমন্ত্রী

লুধুয়া হাইস্কুল এন্ড কলেজের ভবন উদ্বোধন ও মিলাদ

মতলব(চাঁদপুর)উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ জুন, ২০২২, ৩:৪৬ পিএম

বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য ও পরিকল্পনা প্রতিমন্ত্রী অধ্যাপক ডক্টর শামসুল আলম মোহন বলেছেন,বর্তমান সরকার দেশকে অল্প সময়ে যে উন্নয়নের মহাসড়কে নিয়ে গেছে অতীতে কেউ এভাবে পারেনি। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে দেশ পরিচালিত হচ্ছে বিধায় এটা সম্ভব হয়েছে। বাংলাদেশের মাথাপিছু আয় ২ হাজার ৮শ২৪ ডলার। পাকিস্তানের মাথা পিছু আয় ১হাজার ৫শ ২৬ ডলার।এ সরকারের আমলে ৫০ জন যুদ্ধাপরাধীর বিচার হয়েছে। নারী ক্ষমতায়নেও বাংলাদেশ এশিয়ার মধ্যে শীর্ষে। শেখ হাসিনা জাতির জন্য আশির্বাদ। শুক্রবার(১৭জুন) চাঁদপুরের মতলব উত্তর উপজেলার লুধুয়া হাইস্কুল এন্ড কলেজের ২০২২ সনের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় এবং নব নির্মিত চার তলা ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন,আগামী দিনের চ্যালেঞ্জ মোকাবেলায় নিজেদের দক্ষ ও যোগ্য করে গড়ে তুলতে হবে। তোমরা আগে থেকেই নিজেদের লক্ষ্য স্থির করে নিয়ে সেই লক্ষ্য পূরণে কাজ করে যাবে ।শিক্ষার মানোন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার বদ্ধপরিকর। বর্তমান সরকার শিক্ষা বান্ধব সরকার। শিক্ষার মানোন্নয়নে প্রধানমন্ত্রীর নেতৃত্বে সরকার আন্তরিকভাবে কাজ করে যাচ্ছে।

পরিকল্পনা প্রতিমন্ত্রী আরো বলেন,পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান জনগনকে বলেছিলেন, আমি পাকিস্তান কে সুইডেন বানিয়ে দিবো।জনগন বলেছেন আমাদের কে বাংলাদেশ বানিয়ে দেন।
তিনি বলেন, আমাদের সৌভাগ্য দক্ষিণ এশিয়ার সবচেয়ে বড় ব্রীজ হচ্ছে পদ্মা সেতু।মতলব কালীপুর-ভবেরচর ব্রীজের কাজ এগিয়ে চলছে। আগামী ডিসেম্বরে ব্রীজের ভিত্তি প্রস্তর করা হবে।

তিনি আরো বলেন,জিন্দাবাদ পাকি সংস্কৃতির অংশ। পাকি সংস্কৃতি থেকে আমরা বেরিয়ে আসতে পেরেছি।পাকি বাঙালিরা যখন ক্ষমতায় ছিল তখন হিন্দু সম্প্রদায়ের ওপর হামলা হয়েছিল। হিন্দু,বৌদ্ধ, খ্রিস্টান, প্রতিটি নাগরিক এখন নিরাপদে রয়েছে।

লুধুয়া হাইস্কুল এন্ড কলেজের অধ্যক্ষ জাকির হোসেনের সভাপতিত্বে প্রভাষক জহিরুল ইসলামের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, মতলব উত্তর উপজেলা নির্বাহী অফিসার আশরাফুল হাসান, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মনজুর আহমদ,,লুধুয়া হাইস্কুল এন্ড কলেজের গভর্নিং বডির সাবেক সভাপতি আলী আজগর খান,ইউএনএফ'র স্বাস্থ্য বিশেষজ্ঞ ডা. এমদাদুল হক মানিক,সহকারী পুলিশ সুপার (এএসপি সার্কেল) ইয়াসির আরাফাত,মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ (ওসি)মুহাম্মদ শাহজাহান কামাল।
বক্তব্য রাখেন লুধুয়া হাইস্কুল এন্ড কলেজের সহকারী অধ্যাপক কামরুজ্জামান শিকদার,এসএসসি পরীক্ষার্থী হিমু আক্তার,মানপত্র পাঠ করেন নবম শ্রেণির ছাত্রী লামিয়া আফরিন।

সার্বিক দায়িত্বে ছিলেন সহকারী প্রধান শিক্ষক আবু বকর সিদ্দিক, সিনিয়র শিক্ষক জানিবুল হক, সহকারী শিক্ষক হুমায়ূন কবির প্রমুখ।

এ সময় উপস্থিত ছিলেন ,মতলব উত্তর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কবির হোসেন মাষ্টার, চাঁদপুর জেলা আওয়ামী যুবলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মনির হোসেন সরকার,
ইসলামাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন সরকার মুকুল,ছেংগারচর পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) রতন ফরাজী, উপজেলা আওয়ামী যুবলীগের সহ-সভাপতি রিপন পাটোয়ারী,জেলা স্বেচ্ছাসেবক লীগের গ্ৰন্থনা ও প্রকাশনা বিষয়ক সম্পাদক মিয়া আসাদুজ্জামান, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সদস্য সচিব অ্যাড. আক্তারুজ্জামান, উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক এপিপি অ্যাড: জসিম উদ্দিন,জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি জহিরুল ইসলাম চৌধুরী প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ