Inqilab Logo

সোমবার, ১৫ আগস্ট ২০২২, ৩১ শ্রাবণ ১৪২৯, ১৬ মুহাররম ১৪৪৪

তুরস্কে ছুটি কাটাতে রুশ পর্যটকদের আগ্রহ বাড়ছে

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৭ জুন, ২০২২, ৬:১৪ পিএম

রাশিয়ার অ্যাসোসিয়েশন অফ ট্যুর অপারেটরস (এটিওআর) বৃহস্পতিবার বলেছে, তুরস্কে ছুটির দিনগুলির জন্য ট্যুর প্যাকেজের চাহিদা এত বেশি যে, এটি তাদের সক্ষমতাকে ছাড়িয়ে যাচ্ছে।

‘চাহিদা উল্লেখযোগ্যভাবে বেড়েছে। কিন্তু বিমানের আসন সীমিত, ফলে অনেকেই বিমানের টিকেট পাচ্ছেন না, এটিওআর তার ওয়েবসাইটে বলেছে, ট্রাভেল এজেন্সিগুলি সামনের দিনগুলির জন্য তুরস্কে ফ্লাইট সহ ট্যুর প্যাকেজের ঘাটতি রিপোর্ট করছে।

তুরস্ক রাশিয়ার অন্যতম শীর্ষ বিদেশী ছুটির গন্তব্য হিসাবে পরিচিত এবং এখন মস্কো ইউক্রেনে আক্রমণ শুরু করার পর থেকে দেশটিতে এবং সেখান থেকে ফ্লাইট পরিচালনা করে এমন কয়েকটি দেশের মধ্যে রয়েছে। তুরস্কের শীর্ষ পর্যটন উৎস দুটি দেশ থেকে আগমনের উপর এই সংঘর্ষের প্রভাব পড়বে বলে আশা করা হচ্ছে।

‘এমনকি মস্কো থেকে দু-তিন দিনের মধ্যে আন্টালিয়াতে রিটার্ন টিকেটসহ বিমনের সিট পাওয়া অসম্ভব,’ এটিওআর বলেছে, তুরস্কের ভূমধ্যসাগরীয় রিসোর্ট প্রদেশের কথা উল্লেখ করে যেটি রাশিয়ান নাগরিকদের জন্য বছরের পর বছর ধরে শীর্ষ ছুটির স্থান। এজিয়ান উপকূলের জন্য, ‘পরিস্থিতি আরও ঘাটতি,’ তারা যোগ করেছে। তবে তারা একটি উন্নতির জন্য আশাবাদের কথা উল্লেখ করেছে, কারণ এটি বলেছিল যে তুরস্কে পূর্বে খুব সীমিত পরিবহন সম্প্রসারিত হচ্ছে।

এটিওআর ট্যুর অপারেটর কোরাল ট্র্যাভেলকে উদ্ধৃত করেছে, যা চাহিদা এবং সরবরাহের মধ্যে ঘাটতি এবং বিস্তৃত ব্যবধান নিশ্চিত করেছে। ‘আন্টালিয়া এবং এজিয়ান উভয়ের জন্য চাহিদা খুব বেশি,’ তারা বলেছে, ‘এবং কিছু ফ্লাইটে, জুলাই এবং আগস্ট মাসের জন্য সত্যিই কোন আসন নেই।’

বৃহত্তম ট্যুর অপারেটরগুলির মধ্যে একটি, অ্যানেক্স ট্যুরও নিশ্চিত করেছে যে ‘পরবর্তী ৫-৬ দিনের জন্য তুরস্কের ফ্লাইটের জন্য কোনও খালি আসন নেই। এটি প্রাথমিকভাবে চাহিদার কারণে, যা সরবরাহকে ছাড়িয়ে গেছে,’ কোম্পানিটি বলেছে। সূত্র: ডেইলি সাবাহ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাশিয়া-তুরস্ক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ