Inqilab Logo

বুধবার, ১৭ আগস্ট ২০২২, ০২ ভাদ্র ১৪২৯, ১৮ মুহাররম ১৪৪৪

ভোলায় ভারতে মহানবী (সাঃ) কে কটূক্তি প্রতিবাদে হাজারো মুসলিমদের বিক্ষোভ মিছিল।

ভোলা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ জুন, ২০২২, ৬:৫৩ পিএম

ভারতের ক্ষমতাসীন দল বিজেপির দুই নেতা মহানবী হযরত মুহাম্মদ (সা.) সম্পর্কে কটূক্তি ও অবমাননাকর মন্তব্য, ভারতে বাড়িঘড় ভাঙচুর ও হামলা করার প্রতিবাদে ভোলা জেলায় মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছেন ধর্মপ্রাণ মুসলমানরা।
ভোলা জেলা মুসলিম ঐক্য পরিষদের আহব্বানে শুক্রবার( ১৭ জুন) জুম্মার নামাজের পর এই বিক্ষোভ মিছিল ও সমাবেশ।
মিছিল নিয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে হাজার হাজার মুসুল্লিরা সমাবেশে যুক্ত হন ভোলা হাটখোলা মসজিদ চত্বরে।
এসময় ভোলা জেলার হাজারো ধর্মপ্রাণ মুসলিমরা প্রতিবাদ মিছিলে অংশগ্রহণ করেন।
ভারতের যে দুই ব্যক্তি প্রিয় নবীকে নিয়ে কটূক্তি ও অবমাননাকর মন্তব্য, ভারতে মুসলিমদের বাড়ি ঘড়ে ভাঙচুর, হামলা সহ অন্যায়কারীদের ফাঁসিতে ঝুলিয়ে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেছে সমাবেশে বক্তারা।
তারা আরও বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ মানব প্রিয় নবী হযরত মোহাম্মদ (সা.)। যার চরিত্রের সার্টিফিকেট প্রদান করেছেন স্বয়ং আল্লাহ তায়ালা। যদি রাসূল (সা.) কে নিয়ে কোনো কটূক্তি করা হয় তাহলে দুনিয়ার মুসলমানরা ঘরে বসে থাকবে না। পাশাপাশি বক্তারা ভারতের সকল প্রকার পণ্য বয়কট করারও জোর দাবি জানান।
তাছাড়া মানববন্ধনে মহানবী হযরত মুহাম্মদ (সা.) কে নিয়ে কটূক্তি করায় রাষ্ট্রীয়ভাবে প্রতিবাদ জানানোর জন্য বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট আহ্বান জানান বক্তারা।
সম্প্রতি মহানবী হযরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে আপত্তিকর মন্তব্য করেন বিজেপির মুখপাত্র নূপুর শর্মা। আর ওই একই ইস্যুতে দলটির দিল্লি ইউনিটের প্রধান নাভিন জিন্দাল টুইট করার পর বিষয়টি নিয়ে ব্যাপক আলোড়ন সৃষ্টি হয়।ভোলা জেলা মুসলিম ঐক্য পরিষদের সভাপতি মাওলানা আব্দুর রহমান খান তালুকদারে সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন দৈনিক আজকের ভোলার সম্পাদক আলহাজ্ব মোহাম্মদ শওকাত হোসেন,
খলিফা পট্রি জামে মসজিদেরর খতিব আলহাজ্ব মাওলানা মুজির উদ্দিন , ভোলা জেলা মুসলিম ঐক্য পরিষদের সাধারন সম্পাদক, কামিল মাদরাসার উপাধ্যক্ষ, ভোলা জেলা জমিয়াতুল মোদারেছিনের সাধারন সম্পাদক মাওলানা মোঃ মোবাশ্বিরুল হক নাঈম,ভোলা জেলা ইসলামি আন্দোলনের সহ সভাপতি মাওলানা আতাউর রহমান মোমতাজি,
ভোলা জেলা ইসলামি আন্দোলনের সহ সভাপতি
মাওলানা মোঃ মিজানুর রহমান,
ভোলা দারুল হাদিস কামিল মাদরাসার প্রধান ফকিহ মুফতি আলহাজ্ব আহাম্মদ উল্লাহ, ভোলা মুসলিম ঐক্য পরিষদের সহ সভাপতি আলহাজ্ব মাওঃ মীর বেলায়েত হোসেন, ভোলা জেলা সদর উপজেলা জমিয়াতুল মোদারেছিন সভাপতি মাওঃ আব্দুল লতিফ,ভোলা জেলা মুসলিম ঐক্য পরিষদের সাধারন সম্পাদক মোঃ শফিকুল ইসলাম,
ইসলামি শ্রমিক আন্দোলনের কেন্দ্রীয় নেতা মাওলানা ওবায়েদ বিন মোস্তফা,
মাওলানা আব্দুর রহমান চৌধুরী,
জাতীয় শিক্ষক ফোরামের সহ সভাপতি মাওলানা আব্দুর রহমান চৌধুরী প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিক্ষোভ মিছিল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ