Inqilab Logo

শুক্রবার, ০১ জুলাই ২০২২, ১৭ আষাঢ় ১৪২৯, ০১ যিলহজ ১৪৪৩ হিজরী

রাশিয়াকে বিমানের উপাদান সরবরাহ করতে প্রস্তুত চীন

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৭ জুন, ২০২২, ৭:৩৬ পিএম

চীন রাশিয়ান এয়ারলাইনগুলিতে বিমানের উপাদান সরবরাহ করতে প্রস্তুত, মস্কোতে চীনা রাষ্ট্রদূত ঝাং হানহুই বার্তা সংস্থা তাস কে বলেছেন।

‘আমরা রাশিয়াকে উপাদান সরবরাহ করতে প্রস্তুত, আমরা এই ধরনের সহযোগিতার আয়োজন করছি,’ তিনি বলেছিলেন, ‘এয়ারলাইনসগুলো বর্তমানে এ বিষয়ে যোগাযোগ করছে, তাদের নির্দিষ্ট চ্যানেল রয়েছে, চীনা পক্ষ থেকে কোন বিধিনিষেধ নেই,’ কূটনীতিক যোগ করেছেন।

২৬ ফেব্রুয়ারী, ইউরোপীয় ইউনিয়ন রাশিয়ান বিমান বাহকদের জন্য বিমান এবং এর উপাদানগুলি লিজ দেওয়া সহ বিক্রয় এবং সরবরাহ নিষিদ্ধ করেছিল, সেইসাথে ইউক্রেনের পরিস্থিতির জন্য তার বিমানের জন্য যে কোনও বীমা এবং পুনর্বীমা পরিষেবার বিধান এবং সেইসাথে মেরামতও নিষিদ্ধ করা হয়।

রাশিয়ান কর্তৃপক্ষ বেশ কয়েকটি পদক্ষেপ গ্রহণ করে প্রতিক্রিয়া জানায়, বিশেষ করে স্থানীয় বাহকদের বিদেশী কোম্পানির কাছ থেকে লিজ নেয়া বা ভাড়া নেয়া বিমানের ব্যবহার চালিয়ে যাওয়ার অনুমতি দেয়। সূত্র: তাস।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চীন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ