Inqilab Logo

মঙ্গলবার, ১৬ আগস্ট ২০২২, ০১ ভাদ্র ১৪২৯, ১৭ মুহাররম ১৪৪৪
শিরোনাম

সেভেরোডোনেৎস্কের ইউক্রেনীয় সেনারা আত্মসমর্পণ করতে শুরু করেছে

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৭ জুন, ২০২২, ৭:৪৪ পিএম

লুহানস্ক পিপলস রিপাবলিকের (এলপিআর) পিপলস মিলিশিয়া অফিসার আন্দ্রে মারোচকো শুক্রবার রিপোর্ট করেছেন, সেভেরোডোনেৎস্কের অ্যাজোট রাসায়নিক প্ল্যান্টে নিযুক্ত কিছু ইউক্রেনীয় বাহিনী আত্মসমর্পণ করতে শুরু করেছে।

লুহানস্ক ইনফরমেশন সেন্টার কর্মকর্তার উদ্ধৃতি দিয়ে বলেছে, ‘সেভেরোডোনেৎটস্ক শহরের আজোট এন্টারপ্রাইজের প্রাঙ্গনে বিশেষ সামরিক অভিযানের সময়, কিছু ইউক্রেনীয় বাহিনী প্রকৃতপক্ষে একটি সঠিক সিদ্ধান্ত নিয়েছিল এবং আত্মসমর্পণ করতে শুরু করেছিল।’

যারা আত্মসমর্পণ করেছে তাদের সংখ্যা এবং নির্দিষ্ট ইউক্রেনীয় ইউনিটের সাথে তাদের সংশ্লিষ্টতা তাদের নিরাপত্তার উদ্দেশ্যে প্রকাশ করা হয়নি, মারোচকো যোগ করেছেন। ‘(ইউক্রেনীয়) পশ্চাদপসরণ বিরোধী বাহিনী এখন এন্টারপ্রাইজের প্রাঙ্গনে খুবই সক্রিয়। এছাড়াও, যারা আত্মসমর্পণ করেছে তাদের আত্মীয়রা ইউক্রেনীয় ভূখণ্ডে নিপীড়নের সম্মুখীন হতে পারে,’ তিনি ব্যাখ্যা করেছেন।

আগে রিপোর্ট করা হয়েছিল, ২ হাজার ৫০০ সেনা, যাদের মধ্যে এক চতুর্থাংশ পর্যন্ত বিদেশী ভাড়াটে, সেভেরোডোনেৎস্ক শিল্প অঞ্চলে আবদ্ধ হতে পারে। লুহানস্ক পিপলস রিপাবলিক সহকারী স্বরাষ্ট্রমন্ত্রী ভিটালি কিসেলিওভ এর আগে বলেছিলেন যে, ইউক্রেনীয় জঙ্গিরা অ্যাজোট রাসায়নিক প্ল্যান্টের প্রাঙ্গনে ১,২০০ বেসামরিক নাগরিককে জিম্মি করে রেখেছে। সূত্র: তাস।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আত্মসমর্পণ


আরও
আরও পড়ুন