Inqilab Logo

মঙ্গলবার, ০৯ আগস্ট ২০২২, ২৫ শ্রাবণ ১৪২৯, ১০ মুহাররম ১৪৪৪ হিজরী

নির্বাচনের ফল নির্ধারণ হয় সরকারের ইচ্ছায় : আ স ম রব

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ জুন, ২০২২, ১২:০১ এএম

স্বাধীনতার পতাকা উত্তোলক জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডির সভাপতি আ স ম আবদুর রব বলেছেন, কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ‘ড্রেস রিহার্সাল’। সেখানে প্রাপ্ত ভোটের সংখ্যায় নয়, নির্বাচনের ফলাফল নির্ধারিত হয়েছে সরকারের ইচ্ছায়। নির্বাহী বিভাগের কাছে নির্বাচন কমিশন যে অসহায় ও হাস্যকর, কুমিল্লা সিটি নির্বাচনে তা আরেকবার প্রমাণিত হলো। গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে গতকাল তিনি এসব কথা বলেন।
আ স ম আব্দুর রব বলেন, সরকার বিনা প্রতিদ্বন্দ্বিতায় এবং রাতের আঁধারে ভোট সম্পন্ন করার পর ইভিএমের আশ্রয়ে ফলাফল ঘোষণার যে ‘বিরল মডেল’ গ্রহণ করেছে, তা এবারের কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে দেশবাসীর সামনে উন্মোচিত হয়েছে।
জেএসডি সভাপতি বলেন, নির্বাচনের নামে নাটক করে ক্ষমতা ধরে রাখার পরিণতি হবে সরকারের জন্য ভয়াবহ। শান্তিপূর্ণ রাজনীতিকে সংঘাত এবং ভয়ঙ্কর রক্তপাতের দিকে ঠেলে দেওয়ার দায় আওয়ামী লীগকেই বহন করতে হবে।
তিনি বলেন, সরকার ব্লু-প্রিন্টের আওতায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের যে চক্রান্ত করছে, তা প্রতিহত করাই হবে সকল বিরোধী দলের রাজনৈতিক কর্তব্য। এ সরকারের অধীনে নির্বাচনে অংশ নিলে কুমিল্লার মতই অবস্থা হবে। তাই নির্দলীয় নিরপেক্ষ সরকারের দাবি আদায়ই হবে সব বিরোধী দলের প্রধান এবং একমাত্র লক্ষ্য।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আ স ম রব


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ