Inqilab Logo

শনিবার, ১৩ আগস্ট ২০২২, ২৯ শ্রাবণ ১৪২৯, ১৪ মুহাররম ১৪৪৪

ফের জ্বালানি তেলের দাম বাড়ানোর ইঙ্গিত প্রতিমন্ত্রীর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ জুন, ২০২২, ১২:০০ এএম

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ জানিয়েছেন, পরিবহন মালিকদের সঙ্গে আলাপ-আলোচনা করে আগামী জুলাই মাসে জ্বালানি তেলের দাম সমন্বয় করা হবে। গতকাল শুক্রবার তার বাসভবনে এক মতবিনিময় সভায় সাংবাদিকদের এসব তথ্য জানান প্রতিমন্ত্রী। দাম বাড়ানোর বিষয়ে জানতে চাইলে নসরুল হামিদ গণমাধ্যমকে বলেন, পরিবহন মালিকদের সঙ্গে আলাপ-আলোচনা করে আগামী মাসে জ্বালানি তেলের দাম বাড়ানোর সিদ্ধান্ত নিতে পারি। সাধারণ মানুষের ওপর যাতে চাপ না পড়ে।
এক মাসের ব্যবধানে বিশ্ববাজারে জ্বালানি তেলের দাম ব্যারেলপ্রতি গড়ে প্রায় ১৬ ডলার বেড়েছে। এ অবস্থায় দেশের বাজারে ডিজেল-অকটেন বিক্রিতে লোকসান গুনছে রাষ্ট্রায়ত্ত সংস্থা বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশন (বিপিসি)। বর্তমানে বিপিসি এ দুটি পণ্য বিক্রিতে দৈনিক লোকসান দিচ্ছে ১০০ কোটি টাকার বেশি। তাই আবারও জ্বালানি তেলের দাম বাড়ানোর পরিকল্পনা করা হচ্ছে বলে জানিয়েছেন নসরুল হামিদ।
উল্লেখ্য, বর্তমানে দেশে প্রতি লিটার অকটেন বিক্রি হচ্ছে ৮৯ টাকায় আর ডিজেল বিক্রি হচ্ছে ৮০ টাকায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জ্বালানি তেলের দাম বাড়ানোর ইঙ্গিত প্রতিমন্ত্রীর
আরও পড়ুন