Inqilab Logo

মঙ্গলবার, ০৯ আগস্ট ২০২২, ২৫ শ্রাবণ ১৪২৯, ১০ মুহাররম ১৪৪৪ হিজরী

নারায়ণগঞ্জ জেলা ও মহানগর সম্মেলন

দেশের মালিকানা এখন জনগণের হাতে নেই, ছিনতাই হওয়ার পথে : জিএম কাদের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ জুন, ২০২২, ১০:৫৬ এএম

জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা জিএম কাদের বলেছেন, দেশের মালিকানা জনগণের কাছ থেকে ছিনতাই হওয়ার পথে। সামনে নির্বাচন ঘিরে যে ধরনের পরিস্থিতি সৃষ্টি হয়েছে, সেখানে যারা ক্ষমতায় আছেন, তারা ভাবছেন যে কোনোভাবেই হোক আবার ক্ষমতায় আসতে হবে। এর জন্য অর্থ এবং পেশিশক্তি দিয়ে দলীয়করণ করে ক্ষমতাকে কুক্ষিগত করার চেষ্টা করছে। আর যারা বিপক্ষ দল তারাও বিভিন্নভাবে চেষ্টা করছে ক্ষমতায় আসতে। তারা জানে যে পরাজিত হবে, তাকে রাজনীতি থেকে বিদায় নিতে হবে। তাই জনগণের মালিকানা জনগণের হাতে তুলে দেবার রাজনীতি করে জাতীয় পার্টি।

 

তিনি শুক্রবার বিকালে নারায়ণগঞ্জের বন্দরের সমরক্ষেত্র মাঠে জেলা ও মহানগর জাতীয় পার্টির দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। তিনি আরও বলেন , ‘ বর্তমান সরকারের আমলে দেশের ৮ হাজার কোটি অবৈধ টাকা সুইস ব্যাংকে রাখা হয়েছে। সেই টাকা দেশে ফিরিয়ে এনে নামমাত্র টেক্স দিয়ে ভাগাভাগি করে নেওয়ার পায়তারা চলছে। তিনি বলেন, ২১ বছর আওয়ামী লীগ ক্ষমতার বাইরে ছিল।তখন মনে করা হতো, ১৯৯৬ সালে দল ক্ষমতায় না আসলে আওয়ামী লীগ হারিয়ে যাবে। বিএনপি ক্ষমতায় নেই আজ ১২ বছর হলো। এখনই অবস্থা খারাপ। আর জাতীয় পার্টি ৩২ বছর ক্ষমতার বাইরে থাকার পরও দিন দিন জাতীয় পার্টি উজ্জীবিত হচ্ছে, শক্তিশালী হচ্ছে। সবাই ঐক্যবদ্ধভাবে কাজ করলে জাতীয় পার্টি ক্ষমতায় আসবে বলেও তিনি আশাবাদ ব্যক্ত করেন। জিএম কাদের বলেন, ২০০১ সালে আওয়ামী লীগ যেমন দুর্নীতিতে চ্যাম্পিয়ন হন, তেমনি তারপরে পর পর চার বার বিএনপি চ্যাম্পিয়ন হয়। তাহলে জাতীয় পার্টি ছাড়া দুর্নীতিমুক্ত দেশ যাদের প্রত্যাশা, তাদের ঠিকানা অন্য কোথাও নেই।

 

সম্মেলনে জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু এমপি বলেন, দেশের মানুষ আজ জাতীয় পার্টিকে ক্ষমতায় দেখতে চায়। জিএম কাদেরকে প্রধানমন্ত্রী হিসেবে দেখতে চায়। তাই আগামী সংসদ নির্বাচনে জাতীয় পার্টি ৩০০ আসনে প্রার্থী দেবে বলে তিনি ঘোষণা দেন। নারায়ণগঞ্জ - ৫ আসনের সংসদ সদস্য একেএম সেলিম ওসমান বলেন, যেভাবে দ্রব্যমূল্য বাড়ছে, মানুষ খাবে কি আর বাঁচবে কিভাবে? জনগণকে বাঁচানোর জন্য দ্রব্যমূল্যের উর্ধগতি কমাতে সংসদে বিষয়টি উত্থাপন করার জন্য চেয়ারম্যান-মহাসচিবের দৃষ্টি আকর্ষণ করেন এবং ঐক্যবদ্ধভাবে জাতীয় পার্টির জন্য কাজ করতে তিনি সকল নেতা-কর্মীকে আহ্বান জানান। তিনি সাবেক প্রেসিডেন্ট মরহুম হুসেইন মুহম্মদ এরশাদ ও তাঁর সহোদর মরহুম একেএম নাসিম ওসমানের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে সকলের নিকট তাদের জন্য দোয়া চান।

 

জেলা জাতীয় পার্টির সভাপতি সানাউল্লাহ সানুর সভাপতিত্বে বক্তব্য রাখে ন - জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু , প্রেসিডিয়াম সদস্য গোলাম কিবরিয়া টিপু , জাতীয় পার্টি চেয়ারম্যান এর উপদেষ্টা শেরিফা কাদের, নারায়ণগঞ্জ - ৫ আসনের সংসদ সদস্য একেএম সেলিম ওসমান , নারায়ণগঞ্জ - ৩ আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকাসহ জেলা ও মহানগর জাতীয় পার্টির নেতাকর্মীরা । সম্মেলন শেষে জেলা ও মহানগরের নবনির্বাচিত কমিটি ঘোষণা করা হয়। কমিটিতে জেলা সভাপতি সানাউল্লাহ সানু ও সাধারণ সম্পাদক পদে আবু নাঈম বিপ্লব এবং মহানগরের সভাপতি মোদাছিরুল হক দুলাল ও সাধারণ সম্পাদক আফজাল হোসেনের নাম ঘোষণা করা হয় ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় পার্টি


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ