Inqilab Logo

শনিবার, ২০ আগস্ট ২০২২, ০৫ ভাদ্র ১৪২৯, ২১ মুহাররম ১৪৪৪
শিরোনাম

বিদ্যুৎস্পৃষ্টে ৩ জেলায় ৩ জনের মৃত্যু

অভ্যন্তরীন ডেস্ক | প্রকাশের সময় : ১৯ জুন, ২০২২, ১২:০২ এএম

ঢাকা জেলার ধামরাইয়ে বিদ্যুৎস্পৃষ্টে হোটেল কর্মচারীর মৃত্যুর খরব পাওয়া গেছে। এছাড়া ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে বিদ্যুৎস্পৃষ্টে এক কৃষক ও লক্ষ্মীপুরে আগুন নেভাতে গিয়ে সিএনজি চালকের মৃত্যু হয়। এ বিষয়ে আমাদের সংবাদদাতাদের পাঠানো প্রতিবেদনÑ
ধামরাই (ঢাকা) উপজেলা সংবাদদাতা জানান, ঢাকার ধামরাইয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ইয়ার হোসেন নামের এক হোটেল কর্মচারীর মৃত্যু হয়েছে। নিহত ইয়ার হোসেন উপজেলার কুশুরা ইউনিয়নের নবগ্রাম প্রামের মো. চান মিয়ার ছেলে। গতকাল শনিবার সকাল ৬টায় কাউয়ালীপাড়া বাজারে ইসমাইল হোটেল এন্ড সুইটসের দোকানে এই ঘটনাটি ঘটে।
স্থানীয় বাসিন্দাদের কাছ থেকে জানা যায়, হোটেলের ভেতরে থাকা গ্যাস সিলিন্ডার থেকে হঠাৎ করে আগুন গেলে যায়। পরে আগুন লেগে বিদ্যুৎ তারের কভার পুড়ে যায়। সেই গ্যাসের আগুনে পুড়া তার সরাতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয় ইয়ার হোসেন। তৎক্ষনিক তাকে মানিকগঞ্জ সরকারি হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।
নাসিরনগর (ব্রাহ্মণবাড়িয়া) উপজেলা সংবাদদাতা জানান, ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরের গরুর জন্য বাঁশপাতা কাঁটতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে আলমগীর ভূইয়া (৩৭) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে। গত শুক্রবার দুপুরে উপজেলা সদর ইউনিয়নের কুলিকুন্ডা গ্রামে দক্ষিণপাড়ায় এ দুর্ঘটনা ঘটে। আলমগীর কুলিকুন্ডা গ্রামের মৃত নিজাম ভূইয়ার ছেলে। আলমগীর পেশায় একজন কৃষক। বৃষ্টির কারণে তার গরু নিয়ে মাঠে যেতে না পেরে গরুর জন্য বাড়ির পাশে বাঁশপাতা কাঁটতে যায় আলমগীর। ওই বাঁশ গাছের ওপর দিয়ে একটি বিদ্যুতের তার পাশের দোকানে সংযোগ দেয়া হয়েছে। বাঁশ গাছে দা দিয়ে কোপ দিতেই বিদ্যুৎস্পৃষ্ট হয়ে পাশের ডোবায় পড়ে যায়। তখন স্থানীয়রা তাকে উদ্ধার করে নাসিরনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
নাসিরনগর থানার ওসি মো. হাবিবুল্লাহ সরকার বলেন, বিদ্যুৎস্পৃষ্টে যুবকের মৃত্যুর খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি এবং পরিবারের সাথে কথা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।
লক্ষ্মীপুর জেলা সংবাদদাতা জানান, লক্ষ্মীপুর সদর উপজেলার দলাল বাজারের মাছ হাটার পাশে গত শুক্রবার দিনগত রাত ২টার দিকে একটি দোকানের আগুন নেভাতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মো. আলম (১৮) নামে এক সিএনজি অটোরিকশা চালকের মৃত্যু হয়েছে। এছাড়া আগুনে রাজু স্টোর নামের একটি কনফেকশনারি দোকান পুরোপুরি ভস্মীভূত হয়ে যায়। নিহত আলম দালালবাজার ইউনিয়নের ৫নং ওয়ার্ডের পশ্চিম লক্ষ্মীপুর গ্রামের মো. ইউসুফের পুত্র। সে পেশায় সিএনজি অটোরিকশা চালক ছিলেন।
স্থানীয়রা জানায়, রাত দেড়টার দিকে রাজু স্টোর নামের কনফেকশনারি দোকানে বৈদ্যুতিক শর্টসার্কিটে মাধ্যমে আগুনে সূত্রপাত হয়। এ সময় সিএনজি অটোরিকশা চালিয়ে ওই পথ দিয়ে আলম যাবার সময় দোকানে আগুন জ¦লতে দেখে দোকানের শাটার খোলার চেষ্টা করে। মুহূর্তেই সে বিদ্যুৎস্পৃষ্ট হয়। উপস্থিত লোকজন শুকনো কাঠ দিয়ে তাকে সরিয়ে সেখান থেকে উদ্ধার করে জেলা সদর হাসপাতালে পাঠায়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন