Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

অপরাজিত চ্যাম্পিয়ন মোহামেডান

ঢাকা প্রিমিয়ার ডিভিশন মহিলা ক্রিকেট লিগ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ জুন, ২০২২, ১২:০০ এএম

বৃষ্টির কারণে খেলা হলো না একটি বলও। তাতে অবশ্য সালমা খাতুন, রুমানা আহমেদ, শারমিন আক্তার সুপ্তাদের উৎসবে ভাটা পড়ল না। মেয়েদের ঢাকা প্রিমিয়ার লিগ ক্রিকেটে অপরাজিত চ্যাম্পিয়ন হলো তাদের দল মোহামেডান স্পোর্টিং ক্লাব। গতকাল ২০২১-২২ আসরের শেষ রাউন্ডে বিকেএসপিতে মোহামেডানের খেলার কথা ছিল ইন্দিরা রোড ক্রীড়া চক্রের বিপক্ষে। বৃষ্টির বাধায় পরিত্যক্ত হয় ম্যাচটি। একই কারণে পরিত্যক্ত হয়ে গেছে রূপালী ব্যাংক ক্রীড়া পরিষদ ও খেলাঘর সমাজ কল্যাণ সংঘের ম্যাচও। ১১ ম্যাচে ৮টি করে জয়ে মোহামেডান ও রূপালী ব্যাংকের পয়েন্ট সমান ১৯ করে। তাদের মুখোমুখি লড়াইসহ দুই দলের তিনটি করে ম্যাচ হয় পরিত্যক্ত। নেট রান রেটে এগিয়ে থেকে চ্যাম্পিয়ন হয়েছে মোহামেডান।
এবার মোহামেডানের শিরোপা জয়ে ব্যাট হাতে বড় অবদান রাখেন ওপেনার ব্যাটার শামিমা সুলতানা। ৮ ইনিংসে ২ ফিফটিতে তিনি করেন দলের হয়ে সর্বোচ্চ ২৯৭ রান। ৬ ইনিংসে ২৯৪ রান করেন জাতীয় দলের সাবেক অধিনায়ক রুমানা। রান সংগ্রাহকের তালিকায় সেরা পাঁচে অবশ্য মোহামেডানের কেউ নেই। ৯ ইনিংসে একটি সেঞ্চুরি ও ৫টি ফিফটিতে ৪৯০ রান করে চূড়ায় রূপালী ব্যাংকের ফারজানা হক পিংকি। বেশ কয়েকটি ইনিংসে অপরাজিত থাকায় জাতীয় দলের এই ব্যাটারের ব্যাটিং গড় ১৬৩.৩৩!
১০ ইনিংসে ওভারপ্রতি ৩.৩৬ রান দিয়ে ২২ উইকেট নিয়ে উইকেটশিকারির তালিকায় শীর্ষে আছেন বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের (বিকেএসপি) পেসার মারুফা আক্তার। দলটির এখনও বাকি আছে একটি ম্যাচ। ৮ ইনিংসে ২০ উইকেট নেন রূপালী ব্যাংকের নাহিদা আক্তার। জাতীয় দলের বাঁহাতি এই স্পিনার ওভারপ্রতি রান দেন কেবল ১.৩৪!
বিকেএসপিতে বৃষ্টিতে পণ্ড হয় গুলশান ইয়ুথ ক্লাব ও শেখ রাসেল স্পোর্টস ডেভেলপমেন্ট একাডেমির ম্যাচও। এই ম্যাচে যদিও কিছুটা খেলা হয়। টস হেরে ব্যাটিংয়ে নেমে গুলশান ইয়ুথ ক্লাব ১৮.৫ ওভারে ৫ উইকেটে ২৯ রান করার পর আর খেলা সম্ভব হয়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অপরাজিত চ্যাম্পিয়ন মোহামেডান
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ