Inqilab Logo

রোববার, ১৪ আগস্ট ২০২২, ৩০ শ্রাবণ ১৪২৯, ১৫ মুহাররম ১৪৪৪

চট্টগ্রামে ২ ভারতীয় নাবিকের মৃত্যু

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৯ জুন, ২০২২, ১২:০০ এএম

চট্টগ্রাম বন্দরে একটি বিদেশি জাহাজে তেলের ট্যাংকির থিকনেস পরীক্ষা করতে নেমে অসুস্থ দুই ভারতীয় নাবিকের মৃত্যু হয়েছে। তারা হলেন- কেরালার জিষ্ণু রাজ (২৯) ও অখিল শেখর (২৬)। তাদের মধ্যে একজন গতকাল শনিবার ভোরে এবং অপরজন গত শুক্রবার রাতে নগরীর ম্যাক্স হাসপাতালে মারা যান।


পতেঙ্গা থানার ওসি কবির হোসেন ইনকিলাবকে জানান, ডেনমার্কের পতাকাবাহী এমটি নর্ড ম্যাজিক জাহাজটি গত ১৫ জুন চট্টগ্রাম বন্দরে আসে। জাহাজটি আনোয়ারার পারকি চরের কাছাকাছি এলাকায় নোঙর করা হয়। সেখান থেকে জাহাজে আনা সয়াবিন তেল খালাস করা হয়। গত শুক্রবার ওই দুই নাবিক (টেকনিশিয়ান) জাহাজে নেমে ট্যাঙ্কারের থিকনেস পরীক্ষা করছিলেন। এসময় দুইজনেই সেখানে অচেতন হয়ে পড়ে যান। জাহাজে থাকা কর্মকর্তারা তাদের উদ্ধার করে কোস্টগার্ড এবং লোকাল শিপিং এজেন্টের সহায়তায় ওই বেসরকারি হাসপাতালে নিয়ে যান। কর্তব্যরত চিকিৎসক জিষ্ণু রাজকে মৃত ঘোষণা করেন। আর অখিল শেখরকে আইসিইউতে ভর্তি করা হয়।

সেখানে ভোরে তার মৃত্যু হয়। তাদের লাশ চমেক হাসপাতালে রয়েছে। জাহাজটিতে মোট ২৫ জন নাবিক ছিলেন। তাদের মধ্যে ২১ জন ভারতীয়, একজন ডেনিস, দুইজন ফিলিপিনো এবং একজন জন লুথিয়ানরা নাগরিক। ওসি জানান, অবশিষ্ট ২৩ জন নাবিক সুস্থ এবং স্বাভাবিক আছেন মর্মে জাহাজটির সেকেন্ড ইঞ্জিনিয়ার মাহেন্দ্রা এম্বার নিশ্চিত করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্টগ্রামে ২ ভারতীয় নাবিকের মৃত্যু
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ