Inqilab Logo

শনিবার, ১৩ আগস্ট ২০২২, ২৯ শ্রাবণ ১৪২৯, ১৪ মুহাররম ১৪৪৪

সিলেটে ৩০৪ মিলিমিটার রেকর্ড বৃষ্টিপাত

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৯ জুন, ২০২২, ১:৪৫ পিএম

সিলেট শহরে কোথাও হাঁটুপানি, কোথাও গলাসমান। আশ্রয়কেন্দ্রের মানুষেরা খাবারের জন্য তাকিয়ে আছে সহায়তার দিকে। এর মধ্যে দেশের সর্বোচ্চ বৃষ্টি হয়েছে সিলেটে। এদিকে গত ২৪ ঘণ্টা সিলেটে সর্বোচ্চ ৩০৪ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

রোববার সকালে আবহাওয়া অফিসের আবহাওয়াবিদ ড. মুহাম্মদ আবুল কালাম মল্লিক স্বাক্ষরিত আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানানো হয়।

আবহাওয়া অফিসের সর্বশেষ পূর্বাভাস অনুযায়ী সারাদেশে বৃষ্টিপাত কমেছে। আবহাওয়ার গতকালের আপডেটে সারাদেশে ১ হাজার ২৮০ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছিল। কিন্তু রোববার সকালের আপডেটে ১ হাজার ২০০ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। সেই হিসেবে সারাদেশে ৮০ মিলিমিটার বৃষ্টিপাত কম হয়েছে।

পূর্বাভাসে জানানো হয়, রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়ার সাথে প্রবল বিজলী চমকানোসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে।

আবহাওয়া অফিস জানায়, বাংলাদেশের ওপর দিয়ে সক্রিয় মৌসুমি বায়ুটি উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় রয়েছে। আজকে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। এছাড়া ঢাকায় বাতাসের গতি ও দিক দক্ষিণ/দক্ষিণপশ্চিম দিক থেকে ঘণ্টায় ১০ থেকে ১৫ কিলোমিটার হতে পারে। যা অস্থায়ীভাবে দমকায় ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে বৃদ্ধি পেতে পারে। এছাড়া আগামী ৭২ ঘণ্টায় বৃষ্টিপাতের প্রবণতা সামান্য কমতে পারে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিলেটে রেকর্ড বৃষ্টিপাত
আরও পড়ুন