Inqilab Logo

বুধবার, ১৭ আগস্ট ২০২২, ০২ ভাদ্র ১৪২৯, ১৮ মুহাররম ১৪৪৪

মাওলানা আজিজুল হক ইসলামাবাদী কারাগারে জটিল রোগে আক্রান্ত, তাঁকে অবিলম্বে মুক্তি দিন -নেজামে ইসলাম পার্টির আমীর আল্লামা আজিজী

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ জুন, ২০২২, ৬:২৭ পিএম

বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির যুগ্ম-মহাসচিব, হেফাজতে ইসলাম বাংলাদেশের সাবেক সাংগঠনিক সম্পাদক, বাংলাদেশ ইসলামী ছাত্রসমাজের সাবেক কেন্দ্রীয় সভাপতি মাওলানা মুহাম্মদ আজিজুল হক ইসলামাবাদী কারাগারে অত্যন্ত জটিল রোগে আক্রান্ত হয়ে মানবেতর দিন যাপন করছেন বলে জানিয়েছেন নেজামে ইসলাম পার্টির আমীর আল্লামা সরওয়ার কামাল আজিজী। এক বিবৃতিতে তিনি মাওলানা আজিজুল হক ইসলামাবাদীর সুচিকিৎসার জন্য দ্রুত মুক্তি দেয়ার দাবী জানান।

রোববার এক বিবৃতিতে তিনি জানান, গত বছরের ১১ এপ্রিল থেকে দীর্ঘ ১৪ মাস যাবৎ তিনি কারাবন্দী রয়েছেন। অন্ধকার কারাপ্রকোষ্টে বেশ কিছুদিন আগেই তিনি জটিল রোগ যক্ষ্মায় আক্রান্ত হয়ে পড়েন। এছাড়াও তাঁর শ্বাসকষ্ট, হার্টের সমস্যা ও হাই প্রেশার রয়েছে। এমতাবস্থায় রিমান্ডে অমানবিক নির্যাতনের ফলে মজলুম এ আলেমের হাটু, ঘাড় ও কোমরে প্রচণ্ড ব্যাথা অনুভূত হচ্ছে। এসব শারিরীক অসুস্থতা ও জটিলতায় কারাগারে তিনি অত্যন্ত মানবেতর দিন যাপন করছেন। এমনকি নামাযে রুকু, সিজদা করাও তাঁর পক্ষে অসম্ভব হয়ে পড়েছে।

এ করুণ অবস্থায় দীর্ঘদিন ধরে কারাবন্দী ও গুরুতর অসুস্থ মাওলানা আজিজুল হক ইসলামাবাদীর রোগমুক্তির জন্য দু'আ কামনা এবং তাঁর সুচিকিৎসা ও দ্রুত মুক্তির জন্য সরকারের কাছে দাবি জানিয়েছেন, বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির আমীর, দেশের শীর্ষ আলেমেদ্বীন আল্লামা সরওয়ার কামাল আজিজী।

সংবাদপত্রে প্রেরিত এক বিবৃতিতে তিনি বলেন, মাওলানা মুহাম্মদ আজিজুল হক ইসলামাবাদী দেশের একজন মেধাবী ও শান্তিকামী আলেম। ইসলাম, দেশ ও জাতির কল্যাণে তাঁর গঠনমূলক, সাহসী ভূমিকা অত্যন্ত প্রশংসনীয়। এমন একজন তারুণ্যদীপ্ত, বিজ্ঞ আলেমেদ্বীনকে রাজনৈতিক প্রতিহিংসাপরায়ণ হয়ে হয়রানীমূলকভাবে ২৯টি মিথ্যা ও ষড়যন্ত্রমূলক মামলায় দীর্ঘ ১৪ মাসেরও অধিক সময় পর্যন্ত কারাগারে আটক রাখা অত্যন্ত অমানবিক ও দুঃখজনক।

আমরা সরকারের কাছে অনতিবিলম্বে কারাগারে গুরুতর অসুস্থ মাওলানা ইসলামাবাদীর সুচিকিৎসা ও দ্রুত মুক্তি দাবি করছি এবং মজলুম এ আলেমেদ্বীনের আশু সুস্থতার জন্য আলেম-ওলামা, শিক্ষার্থীবৃন্দসহ তাওহিদী জনতার কাছে দু'আ কামনা করছি।
আল্লামা সরওয়ার কামাল আজিজী একই বিবৃতিতে মাওলানা জুনাইদ আল-হাবিব, মাওলানা মামুনুল হক, মাওলানা মুনির হোসাইন কাসেমী, মাওলানা মুফতি হারুন ইজহার, মাওলানা সাখাওয়াত হোসাইন রাযী, মাওলানা নাছির উদ্দিন মুনির, মাওলানা মুফতি আজহারুল ইসলাম, মাওলানা জাকারিয়া নোমান ফয়জী, মধুপুরের পীর সাহবের ছেলে মাওলানা ওবাইদুল্লাহ কাসেমী, মাওলানা গাজী ইয়াকুব ওসমানী, মাওলানা এনামুল হাসান ফারুকীসহ হয়রানীমূলকভাবে কারাবন্দী আলেমগনের দ্রুত মুক্তির দাবি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ