Inqilab Logo

মঙ্গলবার, ০৯ আগস্ট ২০২২, ২৫ শ্রাবণ ১৪২৯, ১০ মুহাররম ১৪৪৪ হিজরী

উজানের ঢলের দখলে ভাসছে গোটা সিলেট, বন্যার্তদের দুর্দশা প্রত্যক্ষে মঙ্গলবার সিলেটে আসছেন প্রধানমন্ত্রী

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১৯ জুন, ২০২২, ৬:৩২ পিএম | আপডেট : ৬:৪৮ পিএম, ১৯ জুন, ২০২২

কল্পনাহীন বন্যায় ভাসছে সিলেট। উজানের ঢলের দখলে কার্যত গোটা সিলেটে। ভাষায় প্রকাশহীন দুর্দশা মানুষের জীবনে। আধুনিক দুনিয়ার সব কল্যান থেকে বঞ্চিত হয়ে পড়েছে সিলেটবাসী। পানিবন্দি লাখ লাখ মানুষ। আন্ত:জেলা যোগাযোগ ভেঙ্গে পড়েছে। চরম এই অবস্থা অবলোকনে মানুষের এই দুর্ভোগ দুর্দশা দেখতে সিলেট আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কাল মঙ্গলবার (২১ জুন) সকালে হেলিকপ্টারযোগে সিলেট আসার কথা রয়েছে তার। হেলিকপ্টারে করে সিলেটের বন্যা পরিদর্শন করবেন তিনি, এমন তথ্য জানা গেছে।

সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরী জানান, স্মরণকালের ভয়াবহ বন্যায় সিলেটের মানুষের দুঃখ দুর্দশা নিজের চোখে দেখতে কাল প্রধানমন্ত্রী শেখ হাসিনা আসার কথা রয়েছে। প্রধানমন্ত্রীকে বহনকারী হেলিকপ্টারটি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে। এরপর বিমানবন্দরে সিলেটের প্রশাসন ও আওয়ামী লীগের শীর্ষ নেতাদের দিকনির্দেশনা দেবেন তিনি। তবে প্রধামন্ত্রীর সফরের বিস্তারিত সময়সূচি এখনো পাওয়া যায়নি বলে জানান শফিকুর রহমান চৌধুরী। সফরকালীন আর কোন কর্মসূচি আছে কি-না তা সফরসূচী পাওয়ার পর জানা যাবে বলে মন্তব্য করেন তিনি। প্রসঙ্গত, ভয়াবহ বন্যায় পুরো সিলেট এখন পানির নিচে। তিনদিন ধরে উদ্ধার কাজ চালিয়ে যাচ্ছে সেনাবাহিনী, নৌবাহিনী, পুলিশ ও বিজিবি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ