Inqilab Logo

বৃহস্পিতবার, ১৮ আগস্ট ২০২২, ০৩ ভাদ্র ১৪২৯, ১৯ মুহাররম ১৪৪৪
শিরোনাম

১২ দফা দাবিতে রুয়েট কর্মকর্তাদের মানববন্ধন

রাবি প্রতিনিধি | প্রকাশের সময় : ১৯ জুন, ২০২২, ৭:৫৪ পিএম

দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোতে কর্মকর্তাদের পেশাগত বৈষম্য দূরীকরণ, কর্মকর্তা নিয়োগ, পদোন্নতি সংক্রান্ত অভিন্ন নীতিমালায় ১২ দফা দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তারা। রবিবার (১৯জুন) সকাল ১১ টায় বাংলাদেশ আন্তঃবিশ্ববিদ্যালয় অফিসার্স ফেডারেশনের ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে বিশ্ববিদ্যালয়টির প্রধান ফটকে এ কর্মসূচি পালন করা হয়।
আন্তঃবিশ্ববিদ্যালয় অফিসার্স ফেডারেশনের দাবিগুলো হলো- কর্মকর্তাদের অবসরের বয়সসীমা ৬৫ বছরে উন্নীতকরণ, ৩য় গ্রেড পর্যন্ত পদোন্নয়ন সুবিধা, কর্মকর্তা হিসেবে ৪ বার পদোন্নয়ন সুবিধা প্রদান, পদ অনুসারে গ্রেড উন্নয়ন, কর্মকর্তাদের নিয়োগ, পদোন্নতি ও পদোন্নয়ন সংক্রান্ত কমিটিতে কর্মকর্তা সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদককে অন্তর্ভুক্ত, সকল দপ্তরের নন-টিচিং পদে কর্মকর্তাদের নিয়োগ বাধ্যতামূলককরণ, শিক্ষাছুটির মেয়াদ এবং সক্রিয় চাকরিকাল সংক্রান্ত বিষয় নির্দেশিকায় উল্লেখকরণ, বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তাদের শিক্ষাগত যোগ্যতা প্রযোজ্য ক্ষেত্রে শিথিলকরণ, পদোন্নয়নের ক্ষেত্রে আবেদনের প্রেক্ষিতে প্রচলিত নিয়ম অনুসরণ করার সুযোগ, দ্বিতীয় গ্রেডধারী কর্মকর্তাদের মোট চাকুরিকাল ন্যুনতম ২২ বছর এবং যোগ্যতার ভিত্তিতে মোট দ্বিতীয় গ্রেডধারী কর্মকর্তার ২৫ শতাংশ কর্মকর্তার ১ম গ্রেড প্রদান, পদ অনুযায়ী সকল নুবিধা নিশ্চিতকরণ, সংশ্লিষ্ট বিষয়াবলী নিয়ে উদ্বুদ্ধ জটিলতা এড়ানোর স্বার্থে ফেডারেশন নেতৃবৃন্দেও পুনরায় আলোচনা এবং খসড়া প্রদান করার ব্যবস্থা গ্রহণ করা।
এসময় রুয়েট কর্মকর্তা সমিতির সভাপতি নাজিমউদ্দীন আহম্মদের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, কর্মকর্তা সমিতির সহ-সভাপতি মো. রোকনুজ্জামান, সাংগঠনিক সম্পাদক প্রকৌশলী নাসির উদ্দীন শাহ্ , দপ্তর সম্পাদক প্রকৌশলী মো. রাইসুল ইসলাম রোজ, প্রচার সম্পাদক আ.ফ.ম. মাহমুদুর রহমান দীপন, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক প্রকৌশলী মো. মামুনুর রশীদ, মহিলা বিষয়ক সম্পাদিকা মোসা. রাজেফা খাতুন, সদস্য- আরিফ আহম্মদ চৌধুরী , মোহা. মাহবুবুল আলম, প্রকৌশলী আসিফ আল আমিন সাফি, প্রকৌশলী নাঈম রহমান নিবিড় প্রমুখ।##



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ