Inqilab Logo

মঙ্গলবার, ১৬ আগস্ট ২০২২, ০১ ভাদ্র ১৪২৯, ১৭ মুহাররম ১৪৪৪
শিরোনাম

প্রবল স্রোতে ফেরি চলাচল ব্যাহত

আরিচা-কাজিরহাট এবং পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুট

আরিচা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২০ জুন, ২০২২, ১২:০২ এএম

আরিচা-কাজিরহাট ও পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে প্রবল স্রোতের কারণে ব্যাহত হচ্ছে ফেরি সার্ভিস। এতে দুর্ভোগে পড়তে হচ্ছে যানবাহন শ্রমিকদেরকে। গতকাল রোববার আরিচা ঘাট এলাকা থেকে মহাসড়কের উপর ফেরি পার হতে আসা ট্রাকের লম্বা লাইন দেখা গেছে।

বিআইডব্লিউটিসি আরিচা আঞ্চলিক অফিস সূত্রে জানা গেছে, আরিচা-কাজিরহাট নৌরুটে চারটি ফেরির মধ্যে ডা. গোলাম মওলা ও হামিদুর রহমান নামের ২টি ফেরি চলাচল করছে। রাণীক্ষেত আর কপোতি নামের ২টি ফেরি স্রোতের বিপরীতে চলতে না পাড়ায় আরিচা ঘাটে নোঙর করে রাখা হয়েছে।
এদিকে স্রোতের কারণে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটেও ফেরি চলাচলে বিঘ্ন ঘটছে। এ নৌরটে ১৯টি ফেরি চলাচল করলেও যাতায়াতে সময় লাগছে দ্বিগুণ। আগে যেখানে একটি ফেরি পাটুরিয়া থেকে ছেড়ে দৌলতদিয়া পৌঁছতে সময় লাগতো ৪০ মিনিট এখন সেখানে সময় লাগছে ৭০ থেকে ৮০মিনিট। এতে ফেরির ট্রিপ সংখ্যাও কম হচ্ছে। এতে গাড়ি পারাপার হচ্ছে কম। ফলে পাটরিয়া ঘাটে যানবাহনের চাপ বাড়ছে। অপেক্ষায় থাকাতে হচ্ছে এসব যানবাহনগুলোকে। গতকাল ঢাকা-পাটুরিয়া মহাসড়কের ৫ কিলোমিটার এলাকা জুড়ে পণ্যবাহী ট্রাকের দীর্ঘ সাড়ি দেখা গেছে।
বিআইডব্লিউটিসির ডিজিএম শাহ মুহাম্মদ খলিদ নেওয়াজ জানান, স্রোতের কারণে স্বাভাবিকভাবে ফেরি চলাচলে সমস্যা হচ্ছে। ফেরি যাতায়াতে সময় লাগছে দ্বিগুন। এতে চব্বিশ ঘণ্টায় প্রায় ৫০টি ট্রিপ পারাপার কমে গেছে। আর আরিচা-কাজিরহাট নৌরুটে স্রোতের বিপরীতে ২টি ফেরি চলাচল করতে না পাড়ায় নোঙর করে ঘাটেই করে রাখা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আরিচা-কাজিরহাট এবং পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুট
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ