Inqilab Logo

মঙ্গলবার, ০৯ আগস্ট ২০২২, ২৫ শ্রাবণ ১৪২৯, ১০ মুহাররম ১৪৪৪ হিজরী

আবারো মেয়াদ বাড়ল প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ জুন, ২০২২, ১২:০১ এএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রেস সচিব ইহসানুল করিমের নিয়োগের মেয়াদ সরকার আরো দু’বছর বাড়িয়েছে। জনপ্রশাসন মন্ত্রণালয় গতকাল এ সংক্রান্ত এক প্রজ্ঞাপন জারি করে। এতে বলা হয়, প্রধানমন্ত্রীর প্রেসসচিব পদে সরকারের সচিব পদমর্যাদা ও বেতনক্রমে চুক্তিভিত্তিক নিয়োগপ্রাপ্ত কর্মকর্তা ইহসানুল করিমের চুক্তির মেয়াদ তার আগের চুক্তির ধারবাহিকতায় ১৮ জুন অথবা যোগদানের তারিখ থেকে পরবর্তী দু’বছরের জন্যে বাড়ানো হল।

বীর মুক্তিযোদ্ধা ও পেশাদার সাংবাদিক ইহসানুল করিমকে ২০১৫ সালের ১৫ জুন প্রধানমন্ত্রীর প্রেস সচিব হিসেবে এক বছরের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ দেয়া হয়। তার নিয়োগের মেয়াদ ২০১৬ সালের ১৬ জুন তিন বছরের জন্য বাড়ানো হয়।
ইহসানুল করিমের নিয়োগের মেয়াদ ২০১৯ সালের ১৮ জুন আরো তিনবছর মেয়াদে বাড়ানো হয় এবং ২০১৯ সালের ২৯ মে এ সংক্রান্ত একটি গ্যাজেট বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। প্রধানমন্ত্রীর প্রেস সচিব হিসেবে নিয়োগ পাওয়ার আগে তিনি প্রেসিডেন্টের প্রেস সচিবের দায়িত্ব পালন করেন। এর আগে তিনি জাতীয় বার্তা সংস্থা বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস)-এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদকের দায়িত্ব পালন করেন। বাসসে তিনি ১৯৭২ সালে স্টাফ রিপোর্টার হিসেবে তার কর্মজীবন শুরু করেন।
ইহসানুল করিম তার দীর্ঘ সাংবাদিকতা জীবনে বিবিসি (ব্রিটিশ ব্রডকাস্টিং কর্পোরেশন) ও পিটিআই (প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়া)-সহ কয়েকটি বিদেশী সংবাদ মাধ্যমে বাংলাদেশের প্রতিনিধি হিসেবে কাজ করেন। তিনি ১৯৭১ সালে মহান স্বাধীনতা যুদ্ধে যোগ দেন এবং বাংলাদেশ লিবারেশন ফোর্স (বিএলএফ)-এর সদস্য হিসেবে দেশের পশ্চিমাঞ্চলের রণাঙ্গনে যুদ্ধ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেয়াদ বাড়ল প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমের
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ