Inqilab Logo

মঙ্গলবার, ১৬ আগস্ট ২০২২, ০১ ভাদ্র ১৪২৯, ১৭ মুহাররম ১৪৪৪
শিরোনাম

বন্যাকবলিতদের জন্য ১০ ট্রাক খাবার পাঠাবেন ডিপজল

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২০ জুন, ২০২২, ৯:১৬ এএম

পাহাড়ি ঢল ও ভারী বৃষ্টিপাতে সৃষ্ট বন্যায় সিলেট ও মৌলভীবাজারের বিভিন্ন উপজেলায় ৫০ লাখেরও বেশি মানুষ পানিবন্দি হয়ে পড়েছেন। এই পরিস্থিতিতে দুর্বিসহ জীবন করছেন ওই অঞ্চলের মানুষ। বানভাসিদের পাশে দাঁড়ানো ঘোষণা দিয়েছেন দেশি শোবিজের অনেক তারকা। এবার সে তালিকায় নাম লেখালেন চলচ্চিত্রের খল-অভিনেতা মনোয়ার হোসেন ডিপজল। বন্যাকবলিতদের জন্য ১০ ট্রাক খাবার পাঠানোর ঘোষণা দিয়েছেন তিনি।

নিজের অফিসিয়াল ফেসবুক পেজ থেকে লাইভে এসে ডিপজল জানান, প্রতি সপ্তাহে ২ ট্রাক খাবার সিলেট ও সুনামগঞ্জ অঞ্চলে পাঠানোর উদ্যোগ নিয়েছেন তিনি। এর মধ্যে থাকবে চিড়া-গুড়, বিশুদ্ধ পানির সঙ্গে শিশু খাবার।

ডিপজল বলেন, ‘আমি শারীরিকভাবে ফিট না, তাই যেতে পারছি না। তবে সেখানে খাবার পাঠানোর ব্যবস্থা করছি। দুই-এক দিনের মধ্যে খাবার পাঠানো শুরু করব। ১০ ট্রাক খাবার পাঠানোর পরিকল্পনা রয়েছে।’

তিনি আরো বলেন, ‘বন্যাদুর্গত এলাকায় খাবার স্টোর করা কঠিন। আবার রান্না করার মতো খাবারও পাঠানো সম্ভব নয়। আগুন জ্বালানো যাবে না। তাই সব ভেবে-চিন্তে প্রতি সপ্তাহে দুই ট্রাক করে খাবার পাঠাবো।’

এসময় দেশের সামর্থ্যবানদের প্রতি বন্যার্তদের সাহায্যের আহ্বান জানিয়েছেন ডিপজল। শিশুদের জন্য বেশি বেশি খাবার পাঠানোর কথা বলেছেন তিনি। কেননা বয়ষ্করা কম খাবার কিংবা না খেয়েও বেশিক্ষণ থাকতে পারেন। কিন্তু শিশুদের পক্ষে না খেয়ে থাকা কঠিন। এছাড়া বন্যা পরিস্থিতি যাতের দ্রুত স্বাভাবিক হয় সেই আশাও ব্যক্ত করেন তিনি।

উল্লেখ্য, এর আগে দেশসেরা তারকা শাকিব খান যুক্তরাষ্ট্র থেকে সহযোগিতার ঘোষণা দেন। এ ছাড়া চিত্রনায়ক বাপ্পী চৌধুরী, অনন্ত জলিলসহ আরও অনেকেই বানভাসি মানুষের পাশে দাঁড়াচ্ছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডিপজল

১৩ ফেব্রুয়ারি, ২০২২
১২ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন