Inqilab Logo

শনিবার, ২০ আগস্ট ২০২২, ০৫ ভাদ্র ১৪২৯, ২১ মুহাররম ১৪৪৪
শিরোনাম

এবার নারী ক্রিকেটে দল কিনলেন শাহরুখ

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২০ জুন, ২০২২, ৯:২৭ এএম

ক্রিকেটের সঙ্গে বলিউড বাদশা শাহরুখানের সম্পর্কটা নতুন কিছু নয়। দুইটি ফ্রাঞ্চাইঞ্জিভিত্তিক ক্রিকেট ক্লাবের মালিক তিনি। তবে তাতেও মন ভরছে না এই বলিউডের অভিনতার। এবার তিনি নাম লেখালেন নারী ক্রিকেটেও। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) নারীদের টুর্নামেন্টে ‘ত্রিনিবাগো’ দলের মালিকানা কিনেছে তার মালিকানাধীন ফ্র্যাঞ্চাইজি ‘নাইট রাইডার্স’। শাহরুখ নিজই নিশ্চিত করেছেন এই তথ্য।

টুইটারে শাহরুখ লেখেন, ‘‘প্রথমবারের মতো নারী ক্রিকেট দলের মালিকানা নিল নাইট রাইডার্স। দলটির নাম ‘ত্রিনিবাগো নাইট রাইডার্স’। নারী সিপিএলের প্রথম আসর থেকেই দলটি খেলবে।’’

শাহরুখ আরো লিখেছেন, ‘আমাদের সবার জন্য এটা খুবই আনন্দের মুহূর্ত। আশা করছি, আমি ওদের সরাসরি দেখার জন্য উপস্থিত থাকতে পারব।’

জানা গেছে, ড্রাফটিং প্রসেসের মাধ্যমে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের দল বাছাই করা হয়। ওয়েস্ট ইন্ডিজের নির্বাচক মণ্ডলীর তরফে সমস্ত ক্রিকেটারদের নাম ড্রাফটে রাখা হয়েছিল। মোট ৩৩ জন ক্রিকেটারকে ড্রাফটিংয়ের মাধ্যমে বেছে নেয়া হয়। এছাড়া বিদেশি ক্রিকেটাররাও নারীদের এই টি-টোয়েন্টিতে অংশ নিচ্ছেন। শাহরুখের দলের নেতৃত্ব দেবেন দিয়েন্দ্রা ডটিন।

আগামী ৩০ আগষ্ট থেকে শুরু হচ্ছে নারী ক্যারিবিয়ান প্রিমাইয়ার লিগ। শাহরুখ খানের দল ছাড়াও টুর্নেমেন্টে নিশ্চিত হওয়া অন্য দুটি দল হচ্ছে ‘বার্বাডোজ রয়্যালস’ ও ‘গায়ানা ওয়ারিয়র্স’। ‘বার্বাডোজ রয়্যালস’-এর নেতৃত্ব দেবেন হেইলি ম্যাথিউ আর ‘গিয়ানা আমাজন ওয়ারিয়র্স’-এর নেতৃত্ব দেবেন স্টেফানি টেলর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শাহরুখ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ