Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

এক দিনে ব্যারিস্টার সুমনের ত্রাণ ফান্ডে জমা হলো ৭০ লাখ!

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২০ জুন, ২০২২, ১২:০৪ পিএম

ব্যারিস্টার সৈয়দ সাইয়েদুল হক সুমন। উচ্চ আদালতে আইন পেশায় নিয়োজিত হলেও বিভিন্ন ইস্যু নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে সরব হওয়ার কারণে তার পরিচিতি দেশজুড়ে। নিজ এলাকা সুনামগঞ্জে স্বেচ্ছাশ্রম ও নিজ খরচে একের এক ছোট ছোট সেতু তৈরি করে বেশ প্রশংসা কুড়িয়েছেন এই আইনজীবী। এবার স্মরণকালের ভয়াবহ বন্যায় নিজ জেলাসহ পুরো সিলেট অঞ্চল যখন পানির নিচে তখন ঘুরে ঘুরে শুরু করেন উদ্ধার ও অসহায়দের ত্রাণ সহায়তা কাজ।

নিজের সামর্থ্য অনুযায়ী বন্যা কবলিতদের পাশে দাঁড়ানো শুরু করলেও কার্যক্রম বাড়াতে বিত্তবানদের সহযোগিতা চান ব্যারিস্টার সুমন। তার আহ্বানে সাড়া দিয়েছেন বিপুল মানুষ। আহ্বান জানানোর দু’দিনের মধ্যে ৭০ লাখ টাকার আর্থিক সহযোগিতা পাওয়ার কথা জানিয়েছেন তিনি।

সোমবার (২০ জুন) সকালে নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে লাইভে একথা জানিয়েছেন ব্যারিস্টার সুমন। তিনি জানিয়েছেন, আমার জীবনের সবচেয়ে বড় পাওয়া যে আপনারা আমার ওপর বিশ্বাস রেখে ৭০ লাখ টাকার মতো পাঠিয়েছেন। ইতোমধ্যে ৫২ লাখ টাকা হাতে পেয়েছি। বাকি ১৮ লাখ টাকা হাতে আসার পথে আছে।

সুমন বলেন, মাত্র দু’দিন আগে বন্যাকবলিত মানুষের সহযোগিতার অনুরোধ করেছিলাম। আপনারা মাত্র এক দিনে এত সাড়া দেবেন ভাবতে পারিনি। এখন আমার কাজ হলো আপনাদের দেওয়া প্রতিটি টাকা, প্রতিটি পয়সার ত্রাণ সহায়তা পৌঁছে দেওয়া। পাশাপাশি যাদের ঘর নেই তাদের ঘরের ব্যবস্থা করা। আমরা সাধ্যের মধ্যে সবটুকু করবো। সবার প্রতি কৃতজ্ঞতা যে আমার ওপর আস্থা রেখেছেন।

নিজের অভিজ্ঞতা তুলে ধরে সুমন বলেন, শুধু সিলেট নয়, আশপাশের দুর্গম এলাকায় অনেক মানুষ ছয় দিন ধরে খেতে পারছে না। শুকনো খাবার খেয়ে বেঁচে আছে। তাদের সহযোগিতা দরকার। যারা হেল্প করবেন তারা প্রয়োজনে সেনাবাহিনীর সঙ্গে যোগাযোগ করতে পারেন।

গত কয়েকদিন ধরে সুনামগঞ্জসহ বৃহত্তর সিলেট অঞ্চলে ভয়াবহ বন্যা শুরু হয়েছে। উত্তরাঞ্চলেও দেখা দিয়েছে বন্যা। পানির তোড়ে অনেকের ঘর বাড়ি ভেসে গেছে। জীবন বাঁচাতে অনেকে আশ্রয় নিয়েছেন আশ্রয় কেন্দ্রে।

পানির কারণে বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়ে অনেক এলাকা। আবার বিদ্যুৎ না থাকায় কোথাও কোথাও নেটওয়ার্ক অচল হয়ে পড়ায় মোবাইল সংযোগ পাওয়া দুষ্কর হয়ে পড়ে।

এদিকে এমন দুর্যোগে সরকারের পাশাপাশি বেসরকারি অনেক প্রতিষ্ঠান, স্বেচ্ছাসেবী সংগঠন সহযোগিতায় নেমে পড়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ