Inqilab Logo

বৃহস্পতিবার, ১১ আগস্ট ২০২২, ২৭ শ্রাবণ ১৪২৯, ১২ মুহাররম ১৪৪৪
শিরোনাম

ফোন কলে কুমিল্লার ভোটের ফল পাল্টানোর খবর গুজব: সিইসি

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২০ জুন, ২০২২, ১:০৯ পিএম

কুমিল্লা সিটি নির্বাচনের ফলাফল ঘোষণার শেষ দিকে রিটার্নিং কর্মকর্তা শাহেদুন্নবীর বিরুদ্ধে ফোন কলে ভোটের ফলাফল পাল্টানোর যে অভিযোগ এসেছে তা গুজব বলে মন্তব্য করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। তিনি বলেছেন, এমন কোনো ঘটনা ঘটেনি। এটা আমাদের দেশের কালচার, এটা গুজব। মেশিনের ফল অথবা হাতের রেজাল্ট আমরা ওয়েবসাইটে তুলে দিয়েছি।

সোমবার (২০ জুন) বেলা ১১টার দিকে কুমিল্লা সিটি নির্বাচন নিয়ে মতবিনিময়কালে এমন মন্তব্য করেন তিনি।

গত বুধবার (১৫ জুন) কুমিল্লা সিটির ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। অত্যন্ত শান্তিপূর্ণভাবে হওয়া ভোটগ্রহণ নিয়ে কোনো প্রার্থীরই তেমন অভিযোগ ছিল না।

ভোটের ফলাফল ঘোষণার শুরুর থেকেও পরিস্থিতি ছিল শান্তিপূর্ণ। তবে ফল ঘোষণার একেবারে শেষ দিকে এসে চরম উত্তেজনা তৈরি হয়। বিশেষ করে আওয়ামী লীগের মেয়র প্রার্থী আরফানুল হক এবং স্বতন্ত্র মেয়র প্রার্থী মনিরুল হকের ভোটের ব্যবধান অনেক কম থাকায় এই উত্তেজনার সৃষ্টি হয়।

দুইপক্ষের কর্মী-সমর্থকেরা মুখোমুখি হন। হইচই, হট্টগোল ও বিশৃঙ্খলার কারণে কিছু সময় ফলাফল ঘোষণা বন্ধ রাখতে বাধ্য হন রিটার্নিং কর্মকর্তা। পরে ভোটের ফলাফল ঘোষণা করেন তিনি।

ঘোষিত ফলাফলে ৩৪৩ ভোটের ব্যবধানে মনিরুলকে হারিয়ে কুমিল্লা সিটির নতুন মেয়র নির্বাচিত হন নৌকা প্রতীকের আরফানুল হক রিফাত।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিইসি

২০ জুলাই, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ