Inqilab Logo

মঙ্গলবার, ০৯ আগস্ট ২০২২, ২৫ শ্রাবণ ১৪২৯, ১০ মুহাররম ১৪৪৪ হিজরী

টাঙ্গাইলের ৬টি উপজেলার ১১৫টি গ্রাম বন্যাকবলিত

টাঙ্গাইল জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ জুন, ২০২২, ১:১৩ পিএম

টাঙ্গাইলে যমুনা, ধলেশ্বরী, ঝিনাইসহ সবক'টি নদীর পানি বৃদ্ধি অব্যাহত রয়েছে। এতে করে জেলার গোপালপুর, ভূঞাপুর, কালিহাতী, টাঙ্গাইল সদর, নাগরপুর ও বাসাইল উপজেলার ১৮টি ইউনিয়নের প্রায় ১১৫টি গ্রাম বন্যাকবলিত হয়ে পড়েছে।

বিভিন্ন স্থানে বাঁধ ভেঙে প্রতিদিনই প্লাবিত হচ্ছে নতুন এলাকা। পানিবন্দি হয়ে পড়েছে ৩০ হাজারেরও বেশি মানুষ। এছাড়াও ৫ হাজার একর জমির পাট, আউস ধানসহ বিভিন্ন ফসল পানিতে তলিয়ে গেছে।

পানি উন্নয়ন বোর্ড সূত্রে জানা গেছে, গত ২৪ ঘন্টায় যমুনা নদীর পানি পোড়াবাড়ী পয়েন্টে ৩০ সেন্টিমিটার বৃদ্ধি পেয়ে বিপদসীমার ৩২ সেন্টিমিটার উপর দিয়ে, ঝিনাই নদীর পানি জোকারচর পয়েন্টে ১৭ সেন্টিমিটার বৃদ্ধি পেয়ে বিপদসীমার ৩৯ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এছাড়াও ধলেশ্বরী নদীর পানি এলাসিন পয়েন্টে ১৬ সেন্টিমিটার বৃদ্ধি পেয়ে বিপদসীমার মাত্র ৪ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে।

বন্যাকবলিত এলাকায় বিশুদ্ধ পানীয় জলের অভাব দেখা দিয়েছে। সেই সাথে দেখা দিয়েছে গো-খাদ্যের চরম সংকট। গবাদিপশু নিয়ে অনিশ্চয়তায় দিন কাটছে বানভাসিদের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টাঙ্গাইল


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ