Inqilab Logo

রোববার, ১৪ আগস্ট ২০২২, ৩০ শ্রাবণ ১৪২৯, ১৫ মুহাররম ১৪৪৪
শিরোনাম

আমেরিকায় কনসার্টে বন্দুক হামলায় নিহত নাবালক, গুরুতর জখম পুলিশ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ জুন, ২০২২, ১২:০১ এএম

মার্কিন যুক্তরাষ্ট্রে কিছুতেই কমছে না বন্দুকবাজের দাপট। খোদ ওয়াশিংটন ডিসিতে মিউজিক কনসার্টের অদূরে জনবহুল এলাকায় এলোপাথাড়ি গুলিতে জখম হয়েছে এক পুলিশ অফিসার-সহ বেশ কয়েকজন। পরে এক নাবালকের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে পুলিশ। ব্যাপক আতঙ্ক ছড়িয়েছে এলাকায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ দ্রুত ব্যবস্থা নিয়েছে বলে খবর।
উত্তর ওয়াশিংটনের ইউ স্ট্রিটে রোববার সন্ধ্যায় জমজমাট মিউজিক কনসার্টের আসর বসে। স্থানীয় ভাষায় যা ‘মোচেলা’ বলে অধিক পরিচিত। তার কাছাকাছিই ভিড় জমেছিল। উৎসাহী জনতা গান শুনতে এসেছিলেন। আর সেই ভিড়ের মাঝে আচমকাই ঢুকে এলোপাথাড়ি গুলি চালাতে থাকে এক বন্দুকবাজ। কনসার্টের নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশকর্মীও গুলিতে জখম হন। এছাড়া বেশ কয়েকজন সাধারণ মানুষের অবস্থা আশঙ্কাজনক বলে পুলিশ সূত্রে খবর। তাদের দ্রুত উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভরতি করা হয়।
গোটা এলাকা ঘিরে ফেলে ওয়াশিংটন মেট্রোপলিটান পুলিশ। হাসপাতাল সূত্রে খবর, জখম বেশ কয়েকজনের শারীরিক অবস্থা সঙ্কটজনক। এর মধ্যে এক কিশোরের মৃত্যুর খবর নিয়েও শোরগোল পড়ে যায়। জানা যাচ্ছে, ওই কিশোরের বয়স ১৫ বছর। মেট্রোপলিটান পুলিশ টুইটে জানিয়েছে, গুলিতে জখম পুলিশ কর্মকর্তার চিকিৎসা চলছে, আপাতত তার অবস্থা স্থিতিশীল। তবে বন্দুকবাজের হদিস মেলেনি এখনও। ভিড়ের মাঝে তাণ্ডব চালিয়ে সে পলাতক। তার খোঁজে তল্লাশি শুরু করেছে পুলিশ।
এ নিয়ে সম্প্রতি বেশ কয়েকবার গুলিচালনা ও প্রাণহানির ঘটনার সাক্ষী রইল আমেরিকা। কখনও চার্চে ঢুকে, কখনও স্কুলে, কখনও আবার শপিং মল অথবা ভিড়ের মাঝে বন্দুক হাতে দাপট চলছেই। সেখানকার বন্দুক আইন সংশোধন নিয়ে যতই আলোচনা হোক, সুফল মিলছে না কিছুতেই। সূত্র : রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আমেরিকায় কনসার্ট
আরও পড়ুন