Inqilab Logo

রোববার, ১৪ আগস্ট ২০২২, ৩০ শ্রাবণ ১৪২৯, ১৫ মুহাররম ১৪৪৪
শিরোনাম

বেশিরভাগ দোকানপাট বন্ধ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ জুন, ২০২২, ১২:০০ এএম

বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয়ে চোখ রেখে সারাদেশে গতকাল সোমবার থেকেই রাত আটটার পর বন্ধ হওয়ার কথা ছিল দোকান, শপিংমল, মার্কেট, বিপনি বিতান ও কাঁচাবাজার। এর আগে গত বৃহস্পতিবার গত বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর কার্যালয়ের পক্ষ থেকে দেয়া নির্দেশের প্রেক্ষাপটে গত রোববার শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ব্যবসায়ীদের সঙ্গে বৈঠকের পর এ সিদ্ধান্ত জারি করা হয়।

গতকাল সরেজমিনে দেখা যায়, রাজধানীর বেশিরভাগ দোকানপাটই ছিল বন্ধ।
তবে এলিফ্যান্ট রোডের কিছু দোকান, কারওয়ান বাজারের ইলেক্ট্রনিক পণ্যের দোকান, নিউমার্কেটের বেশকিছু দোকান, নবাবপুর ইলেক্ট্রনিক মার্কেটের কিছু দোকান খোলা ছিল। তবে মতিঝিল, পল্টন এলাকায় নির্ধারিত সময়ের পর সব দোকানপাট বন্ধ করে দেয়া হয়। মূলত বিদ্যুৎ সাশ্রয়ের জন্য এ সিদ্ধান্ত নেয়া হলেও বর্তমানে করোনাভাইরাসের প্রকোপ ঠেকাতেও এ সিদ্ধান্ত কার্যকর ভূমিকা রাখবে বলে মত বিশ্লেষকদের।

এ সিদ্ধান্ত বাস্তবায়নের ফলে রাজধানীর রাস্তাঘাটে যান চলাচল পায় নতুন গতি। অন্যদিন একই সময়ে যানজট লেগে থাকলেও গতকালের চিত্র ছিল ভিন্ন। তাই এ সিদ্ধান্ত এভাবেই বাস্তবায়নের তাগিদ সাধারণ যাত্রীদের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ